গর্ব করে বলি প্রতিদিন আজান শুনেই ঘুম ভাঙে : বেলাল খান

সম্প্রতি মাইকে আজান প্রচার করা নিয়ে সমালোচিত হয়েছেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী সনু নিগম। আজানের সময় মাইকের উচ্চ শব্দে ঘুম ভেঙে যাওয়া নিয়ে টুইটারে মন্তব্য করে বিপাকে পড়েন এ তারকা। অনলাইনজুড়ে চলতে থাকে সমালোচনার ঝড়।

তবে সনুর এই মন্তব্যের জবাব দিচ্ছেন অনেক তারকাই। সনুর এমন মন্তব্যের বিপক্ষে নিজের অবস্থান জানিয়েছেন বাংলাদেশী সংগীত তারকা বেলাল খান। গতকাল বুধবার তার ভেরিফাইড ফেসবুক পেজে বেলাল খান লেখেন, ‘পৃথিবীতে অন্যতম শ্রেষ্ঠ সুরই হচ্ছে আজানের সুর। আমি গর্ব করে বলতে পারি যে, এখনও প্রতিদিন ভোরে আজানের সুর শুনেই ঘুম ভাঙে এবং যতদিন বেঁচে আছি ততদিন এভাবেই যেন জাগ্রত হতে পারি।’

একজন সংগীতশিল্পী হিসেবে পরিচিতি বেলাল খানের। পাশাপাশি সংগীত পরিচালক হিসেবে তার বেশ সুনাম রয়েছে। ২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা সুরকার হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, আজান সম্পর্কে এই টুইটগুলো সোমবার করেছিলেন সনু। তিনি লিখেছিলেন, “প্রতিদিন ভোরে আজানের ‘কর্কশ’ শব্দের কারণে ঘুম ভেঙে যায় তার। এজন্য তিনি বিরক্ত হন। তিনি আরও বলেন, ‘মোহাম্মদের সময় তো বিদ্যুৎ ছিল না। এখন মাইক্রোফোনে আজানে সুর অনেক কর্কশ।”

আজানের ধ্বনিকে ‘জোর করে চাপিয়ে দেয়া’ ধর্ম বলেও উল্লেখ করেন সনু।

বাংলাদেশ সময় ১৬১১ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসদি

শেয়ার করুন