‘দেড় বছরের মধ্যে ক্ষমতায় যাবে বিএনপি’

প্রায় এক যুগ রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে থাকা বিএনপি ক্ষমতার দিকে পা পা করে এগিয়ে যাচ্ছে বলে দাবি করেছেন দলের ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, এক থেকে দেড় বছরের মধ্যে বিএনপি বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় যাবে এটাই বাস্তবতা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে দুদু এসব কথা বলেন। ভারতের সঙ্গে ‘সার্বভৌমত্ববিরোধী’ চুক্তির প্রতিবাদে এবং তিস্তাসহ ৫৪টি অভিন্ন নদীর ন্যায্য হিস্যার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতা অধিকার আন্দোলন নামে একটি সংগঠন।

দুদু বলেন, বিএনপি দেশের প্রতিটি গণতান্ত্রিক নির্বাচনে অংশগ্রহণ করে জয় লাভ করেছে। সর্বশেষ ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও জয় লাভ করতো যদি না ১/১১-এর সরকার ক্ষমতায় না আসতো।

হাওরে অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সরকার দাঁড়াচ্ছে না বলেও অভিযোগ করেন বিএনপি নেতা। পাশাপাশি হাওর এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করার বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের সাম্প্রতিক বক্তব্যের কঠোর সমালোচনা করেন দুদু। তিনি বলেন, এসব এলাকায় হাজার, হাজার কোটি টাকার ফসলের ক্ষতি হয়েছে জেনেও তিনি একজন সচিব হয়ে মানবতাবিরোধী কথা বলেছেন। তাকে আইনের আওতায় সোপর্দ করা ছাড়া অন্য কোন পথ নেই।

২৭ এপ্রিল ভারতের সেনাবাহিনীর প্রধান বাংলাদেশে আসছেন এমন একটি কথা শুনেছেন জানিয়ে দুদু বলেন, মাত্রই তিনি বাংলাদেশ সফর করে গেলেন। তার ঘন ঘন এই যাওয়া আসায় আমরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে শঙ্কিত হই।

আয়োজক সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ২১ এপ্রিল ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

শেয়ার করুন