আইএসের সংশ্লিষ্টতা সন্দেহে মালয়েশিয়ায় আটক ৭

মালয়েশিয়ায় সন্ত্রাসবাদ দমন অভিযানে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সাথে জড়িত থাকার সন্দেহে সাতজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। এদের মধ্যে পাঁচজন ফিলিপাইনের নাগরিক এবং মালয়েশিয়ার একজন অভিবাসন কর্মকর্তা রয়েছে।

১৩ মার্চ সোমবার পুলিশের মহাপরিদর্শক খালিদ আবু বকর এক বিবৃতিতে বলেন, জানা গেছে গ্রেফতার হওয়া ফিলিপাইনের এক নাগরিক মালয়েশিয়ার পলাতক ড. মোহাম্মাদ আহমেদ ও মোহাম্মাদ জরাইমী আওয়াং রাইমীর অর্থের যোগান দাতা ছিলেন। তিনি মালয়েশিয়ায় স্থায়ীভাবে বসবাস করেন। এ সন্ত্রাসী গ্রুপের নিয়োগদাতা হিসেবে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে তিনি আইএসে যোগ দেন। খালিদ আরও জানান, অপর দু’জন ইন্দোনেশিয়ার তিন আইএস জঙ্গিকে মালয়েশিয়ার সাবাহ রাজ্য হয়ে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে যেতে সহযোগিতা করেন বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া, গ্রেফতার হওয়া মালয়েশিয়ার অভিবাসন কর্মকর্তা কোনো ধরনের বৈধ কাগজপত্র ছাড়াই সন্দেহভাজন সন্ত্রাসীদের ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিতেন বলে মনে করছে পুলিশে।

সাবাহ ও সালেনগড় রাজ্যে বুধবার থেকে রোববার পর্যন্ত সন্ত্রাসবাদ দমন অভিযান চলাকালে এসব সন্দেহভাজনকে গ্রেফতার করা হয় বলে জানান পুলিশের এই মহাপরিদর্শক।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ১৩ মার্চ ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম

শেয়ার করুন