ভারতীয় পরিবেশমন্ত্রীর মৃত্যুতে মোদির শোক প্রকাশ

ভারতের কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী অনিলমাধব দাভের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইটার বার্তায় মোদি বলেছেন, দাভের মৃত্যুতে ব্যক্তিগতভাবেও ক্ষতিগ্রস্ত তিনি।

দাভের পরিবার সূত্রে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে মারা যান তিনি। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

বুধবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একাধিক বৈঠকে অংশ নেন মাধব। তার মৃত্যুতে শোক জানিয়ে টুইটারে মোদি লিখেছেন, একজন প্রতিশ্রুতিশীল জনসেবক হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন তিনি।

গতকালও মাধবের সঙ্গে গুরুত্বপূর্ণ নীতিনির্ধারণী বিষয় নিয়ে আলোচনা হয়েছে মোদির। দাভের মৃত্যুকে ব্যক্তিগত ক্ষতি হিসাবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেছেন, “এক জন একনিষ্ঠ জনপ্রতিনিধি হিসাবে দাভেজি স্মরণীয়। পরিবেশ রক্ষার কাজে তার অবদান ভোলার নয়।”

মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে ১৯৫৬-র ৬ জুলাই জন্মগ্রহণ করেন অনিলমাধব দাভে। ইনদওরের গুজরাটি কলেজ থেকে স্নানকোত্তর সম্পন্ন করেন। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সদস্য হিসাবে নর্মদা নদীর সংরক্ষণ নিয়ে দীর্ঘ দিন কাজ করেছেন তিনি।

২০০৯ থেকে রাজ্যসভার সদস্য ছিলেন বিজেপি-র এই নেতা। গত বছর জুলাইয়ে মোদি সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণের পর পরিবেশ মন্ত্রণালয়ের দায়িত্ব নেন দাভে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ১৮ মে ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম

শেয়ার করুন