মিরাজকে নিয়ে মুশফিকের অনুরোধ

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তরুণ অফ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের কাছ থেকে বেশি প্রত্যাশা না করার জন্য অনুরোধ জানিয়েছেন।

আরেক তরুণ মুস্তাফিজুর রহমানকে দেখে মিরাজকে আগলে রাখার ভাবনা এসেছে মুশফিকের মনে।

“মুস্তাফিজের ক্ষেত্রে যেটা হয়েছে, দারুণ অভিষেকের পর কোনো ম্যাচে ২-৩ উইকেট পেলেও অনেকে মনে করে খুব বাজে বোলিং করেছে। আমি এটিই অনুরোধ করব, বেশি প্রত্যাশা যেন না করা হয় মিরাজের কাছে। জাতীয় দলের হয়ে ওর এটা জীবনের প্রথমবার বাইরে আসা।”

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকে নিজের প্রথম ইনিংসে ৮০ রানে ৬ উইকেট নেন মিরাজ। এই অফ স্পিনার পরের টেস্টে আরও উজ্জ্বল। ঢাকায় দুই ইনিংসেই ৬টি করে উইকেট নিয়ে দলের জয়ে রাখেন সবচেয়ে বড় অবদান।

ওয়েলিংটনের উইকেটে স্পিনারদেরও সুযোগ আছে ভূমিকা রাখার। বাড়তি বাউন্স থাকায় মিরাজের সোজা বলগুলো পরীক্ষায় ফেলতে পারে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানদের। মুশফিকের বিশ্বাস, খেলার সুযোগ পেলে দ্রুত মানিয়ে নেবেন তরুণ অফ স্পিনার।

“মিরাজ খুব ‘স্মার্ট অপারেটর’। এজন্যই এত দ্রুত টেস্ট ক্রিকেট খেলছে। বাংলাদেশের উইকেটে স্পিনাররা আক্রমণাত্মক ভূমিকায় থাকে, এখানে তা হবে অন্যরকম। ও যদি খেলে, এই জায়গাটায় মানিয়ে নিতে হবে। শুধু বোলিং না, ব্যাটিংয়েও ওর কাছ থেকে ভালো কিছু পেতে চাইব।”

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ১১ জানুয়ারি ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম

শেয়ার করুন