ক্লাসিকোয় থাকছেন না নেইমার

নেইমারের নিষেধাজ্ঞা নিয়ে বার্সেলোনার করা আপিল নাকচ করে দিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন। রিয়াল মাদ্রিদের বিপক্ষে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে নিষিদ্ধই থাকছেন ব্রাজিলের তারকা এই ফরোয়ার্ড। আগামী রোববার লা লিগার ম্যাচ খেলতে শীর্ষে থাকা সান্তিয়াগো বের্নাবেউয়ে যাবে বার্সেলোনা। তিন ম্যাচের নিষেধাজ্ঞা বহাল থাকায় সামনের সপ্তাহে ওসাসুনার বিপক্ষেও খেলা হবে না নেইমারের।

চলতি মাসের শুরুর দিকে লিগে মালাগার মাঠে ২-০ গোলে বার্সেলোনার হারের ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন নেইমার। নিয়মানুযায়ী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়ার কথা ছিল তার। কিন্তু মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে ব্যঙ্গ করায় ব্রাজিলের এই ফরোয়ার্ডকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দেয় স্পেনের ফুটবল ফেডারেশন।

বার্সেলোনার দাবি, নেইমারের ওই আচরণ যে সরাসরি রেফারির উদ্দেশে ছিল, তা প্রমাণিত হয়নি। কিন্তু স্পেনের ফুটবল ফেডারেশনের আপিল কমিটি তাদের দাবি নাকচ করে দিয়ে শাস্তির সিদ্ধান্ত বহাল রাখে।
নেইমারের শাস্তির কমাতে এখন বার্সেলোনার সামনে ক্রীড়ার সর্বোচ্চ আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করার সুযোগ রয়েছে। ইউভেন্তুসের কাছে দুই লেগ মিলিয়ে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর নেইমারের নিষেধাজ্ঞা বহাল থাকার খবরটি বার্সেলোনার জন্য আরেকটি ধাক্কা হয়ে এল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে হারলে বার্সেলোনার লা লিগার শিরোপা ধরে রাখাটা প্রায় অসম্ভব হয়ে পড়বে। কাতালান দলটির চেয়ে এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে জিনেদিন জিদানের দল।

এরই মধ্যে বার্সেলোনা চোটের কারণে হারিয়েছে আলেইশ ভিদাল ও রাফিনিয়াকে। আর্দা তুরানের ফিটনেসও রয়েছে নিয়মিত পর্যবেক্ষণের মধ্যে। সিএএসের কাছে বার্সেলোনা আপিল করলে সেটাও যদি নাকচ হয়, তাহলে আগামী ২৯ এপ্রিল এস্পানিওলের বিপক্ষে ফিরবেন নেইমার।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ২১ এপ্রিল ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

শেয়ার করুন