রোনালদোর হ্যাটট্রিকে শেষ চারে রিয়াল মাদ্রিদ

প্রতিপক্ষের মাঠে অনেক স্বপ্ন নিয়ে এসেছিল বায়ার্ন মিউনিখ। কিন্তু রিয়াল তারকা ক্রিস্তিয়ানো রোনালদো তাদের সব আশায় জল ঢেলে দেন। পর্তুগিজ তারকার হ্যাটট্রিকে দ্বিতীয় লেগে রিয়াল জিতেছে ৪-২ গোলে। দুই লেগে ৬-৩ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বের ম্যাচটি ৪-২ গোলে জিতেছে রিয়াল। দুই লেগ মিলিয়ে তাদের জয় ৬-৩ ব্যবধানে। প্রথমার্ধে কোন দলই সুযোগ কাজে লাগাতে পারেনি। ফলে অনেকটা হতাশ হতে হয় রিয়াল সমর্থকদের। গোলশূন্য থেকেই দুই দল বিশ্রামে যায়।

দ্বিতীয়ার্ধে প্রথম আক্রমণ করেছিল বায়ার্ন। রোবেনের হেড লক্ষ্যভেদ হতে পারত, কিন্তু গোললাইনের সামনে থেকে আবারও রিয়ালকে বাঁচান মার্সেলো। ৫০ মিনিটের ওই সুযোগ নষ্ট হওয়ার তিন মিনিট পরই গোল পায় বায়ার্ন। রিয়ালের বক্সে কাসেমিরোর ফাউলের শিকার হন রোবেন। পেনাল্টি থেকে ১-০ করেন রবার্ত লেভানদস্কি।
তবে ওই গোলের আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জার্মান জায়ান্টরা। ৭৬ মিনিটে ডানপ্রান্ত থেকে কাসেমিরোর ক্রস, বায়ার্ন অধিনায়ক ফিলিপ লামের চ্যালেঞ্জ উপেক্ষা করে লক্ষ্যভেদী হেড করেন রোনালদো।

১-১ গোলে সমতায় ফিরে যেন জয়ের আনন্দে মেতেছিল বার্নাব্যুর দর্শকরা। কিন্তু পরের মিনিটে স্তব্ধ হতে হয় তাদের। ফের গোল খেয়ে বসে রিয়াল। এবার খলনায়ক হয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন রিয়াল অধিনায়ক সের্হিয়ো রামোস।

৮৪ মিনিটে আসেনসিওকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভিদালকে। শেষ ৬ মিনিট ১০ জনের বায়ার্নকে পেলেও সুবিধা করতে পারেনি রিয়াল। দুই দলই হোম ও অ্যাওয়ে গোলে সমানে সমান হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

১০৪তম মিনিটে রামোসের উঁচু করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে নীচু হাফ-ভলিতে জালে পাঠান রোনালদো। এই তারকা ফরোয়ার্ড অফসাইডে ছিলেন বলে আবেদন করে বায়ার্নের খেলোয়াড়েরা; কিন্তু রেফারি গোলের বাঁশি বাজান। টিভি রিপ্লেতেও দেখা যায়, অফসাইডে ছিলেন রোনালদো।

এর পর ১০৯তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। মার্সেলোর পাস ধরে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। এর তিন মিনিট পর বায়ার্নের কফিনে শেষ পেরেকটি ঢোকান আসেনসিও। ডি-বক্সের মধ্যে থেকে নীচু শটে জালে বল জড়ান তিনি।

বাংলাদেশ সময় ১০১০ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

শেয়ার করুন