বিশ্বজুড়ে প্রশংসিত সেই বিজ্ঞাপন নিয়ে যা বললেন শাহনাজ সুমি

১ মিনিট ৫৮ সেকেন্ডের এই বিজ্ঞাপনে দেখা যায়, একজন তরুণী সেলুনে গিয়ে তার সুন্দর লম্বা চুল ছোট করতে বলেন। সেলুনের কর্মী তার চুল ছোট করেন। কিন্তু, তরুণী বলেন, আরও ছোট করে দেন, যাতে এভাবে আর ধরা না যায়! এই তরুণীর ভূমিকায় অভিনয় করেছেন শাহনাজ সুমী। তার সাবলীল অভিনয় ও বিজ্ঞাপনের বার্তা প্রতিটি সচেতন মানুষের বিবেকে নাড়া দেয়। অল্প সময়ের মধ্যেই এটি অগণিত মানুষের প্রশংসায় সিক্ত হয়। সাফল্যের ধারা অব্যাহত রেখে এখন বিশ্বজুড়েই ভাইরাল এই বিজ্ঞাপন।

আর বিশ্বজুড়ে প্রশংসিত বিজ্ঞাপন নিয়ে মুখ খুললেন শাহনাজ সুমি। বিজ্ঞাপনচিত্রটি বিশ্ব দরবারে প্রশংসিত হচ্ছে। আর এই প্রসঙ্গে শাহনাজ সুমি বলেন, এই বিজ্ঞপনচিত্রের স্ক্রিপ্টটা চমৎকারভাবে লিখেছে সান কমিউনিশন। এজন্য প্রথমে তাদেরকে থ্যাঙ্কস জানাই। এরপর স্কয়ার টয়লেট্রিজকে বিশেষভাবে ধন্যবাদ জানাব কারণ অনেক যাচাই বাছাই করে কাজটি করার জন্য আমাকে ওনারা নির্বাচন করেছেন। এ ছাড়া নির্মাতাসহ সবাই কাজটি করতে অনেক সহযোগিতা করেছেন। যার কারণে কাজটি এত ভালো হয়েছে। আর ভালো কাজের প্রশংসা হবেই। পুরো বিষয়টি অনেক ভালো লাগার।

এই বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ের অভিজ্ঞতা সম্পর্কে তিনি বলেন, এই বিজ্ঞাপনের সবচেয়ে আলোচিত দৃশ্য হলো- আমার কান্নার দৃশ্যটি। এটি নিয়ে আলোচনা বেশি হচ্ছে। এই দৃশ্যটি কৃত্রিমভাবে করা হয়নি। অর্থাৎ কোনো গ্লিসারিন ছাড়া এই দৃশ্যটি করেছি। এই দৃশ্যটি করার সময় আমি ওই চরিত্রে পুরোপুরি ঢুকে যাই। ভেতর থেকে বিষয়টি অনুভব করি। এটাই ছিল শুটিংয়ের বিশেষ অভিজ্ঞতা। বিজ্ঞাপনচিত্রটিতে আমার মোট আটটি শট ছিল। প্রত্যেকটি শট খুব ন্যাচারালভাবে করেছি। কান্নার দৃশ্যটি করতে দুটি টেক নিতে হয়েছিল।

শুটিং সেটে মজার ঘটনার কথা বলতে গিয়ে তিনি বলেন, সচরাচর শুটিং সেটে নানারকম মজার ঘটনাই ঘটে থাকে। কিন্তু এই বিজ্ঞাপনের যে স্ক্রিপ্ট সেখানে মজার কোনো বিষয় ছিল না। আর বিজ্ঞপনটির জন্য যখন অডিশন দিই তখন আমাকে ছয়বার সত্যি সত্যি কাঁদতে হয়েছিল। যার জন্য শুটিং সেটে যাওয়ার পর সুজন দা আমাকে বলেছিলেন, তুমি সেটে কোনো কথা বলবে না। চুপচাপ বসে থাকবে, যেন তোমার ভিষণ মন খারাপ। শুটিংয়ের পুরোটা দিন আমি কোনো কথা বলিনি।

বাংলাদেশ সময় ১০৪৮ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

শেয়ার করুন