আ.লীগের আগামী নির্বাচনের প্রস্তুতি শুরু কাল

আগামীকাল শনিবার থেকে আওয়ামী লীগের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সর্বাত্মক অগ্রযাত্রা শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় দলকে পরগাছামুক্ত করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। এর আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

তিনি বলেন, আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান শুরু হতে যাচ্ছে। এর মাধ্যমে আওয়ামী লীগকে পরগাছামুক্ত করা হবে। অনুপ্রবেশকারী ঠেকাতে সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ হতে হবে। সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রেহের ক্ষেত্রে সব ধরনের নিয়ম নীতি মেনে চলতে হবে।

সেতুমন্ত্রী বলেন, শনিবার আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য আওয়ামী লীগ বর্ধিত সভার আয়োজন করেছে। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এর মাধ্যমে আমরা আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু করবো।

এসময় যেসব এমপি-মন্ত্রীরা আলোচনা সভায় আসার প্রতিশ্রুতি দিয়ে আসেন না তাদেরেকে আগামীতে অনুষ্ঠানে দাওয়াত না দিতে যুবলীগকে পরামর্শ দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা চাটুকারিতা করেন, তারা আমার শত্রু। আর যারা সমালোচনা করেন, তারা আমার বন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লোক দেখাতে মানুষের পাশে দাঁড়ান না। যেকোনো বিপদে জনগণ শেখ হাসিনাকে পাশে পেয়েছেন। কারণ, তিনি মানুষের নেত্রী, জনগণের নেত্রী। হাওড়ের মানুষের পাশেও নিজে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী।

বিএনপির কেন্দ্রীয় কমিটি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, যারা নিজেদের দলের ভেতরে গণতন্ত্র রাখতে পারেন না, তারা দেশের গণতন্ত্র বজায় রাখবেন কি করে? দলের গঠনতন্ত্রের বাইরে গিয়ে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছেন। এতো বড় কমিটি অথচ এখন পর্যন্ত কোনো মিটিং করেনি।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক হারুন উর রশিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৯ মে ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এসপি

শেয়ার করুন