বায়তুল মোকাররমে ইসলামী আন্দোলনের অবস্থান

মূর্তি সরানোর দাবি

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর দাবিতে জুমার নামাজের পর বায়তুল মোকাররম এলাকায় অবস্থান নিয়েছে ইসলামী আন্দোলন। এ সমাবেশে হাজার হাজার মানুষ যোগ দিয়েছে। ফলে পল্টন মোড় দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। দলটির প্রচার সম্পাদক আহমদ আব্দুল কাইয়ুম জানিয়েছেন, সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা সারাদেশ থেকে ঢাকায় এসেছেন। তখন ‘বাঁধরে রশি মাররে টান, মূর্তি যাবে হিন্দুস্তান’ প্ল্যাকার্ডযুক্ত সূরে আন্দোলন করেন আন্দোলনকারীরা।

সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন উপস্থিত থাকবেন।

এর আগে ২০ এপ্রিলের মধ্যেই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের ভাস্কর্য সরাতে আল্টিমেটাম দিয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

দলটির ২১ এপ্রিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কথা ছিল। পুলিশের অনুমতি না পাওয়ায় বায়তুল মোকাররমের সামনে নামাজের পর সমাবেশ করবে। সমাবেশ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ২১ এপ্রিল ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

শেয়ার করুন