ইব্রাহিম পাশাকে বাঁচাতে ……

আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটায় মৃত্যু হবে ইব্রাহিম পাশার। বিষয়টি কিছুতেই মেনে নিতে পারছে না পাশা ভক্তরা। গতকাল থেকেই বিভিন্ন গণমাধ্যমে পাশার ফাঁসির সংবাদ প্রকাশিত হওয়ার পর থেকেই ফেসবুকে অনেকেই দু:খ প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন। শুধু তাই নয় পাশাভক্তরা প্রিয়মানুষকে বাঁচাতে ইতিমধ্যে ফেসবুকে রীতিমত ইভেন্ট খুলে বসেছেন। ‘ইব্রাহিম পাশার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ শীর্ষক এই ইভেন্ট খুলেছেন দুই তরুণ আবিদুল ইসলাম রিমন ও মুহাম্মাদ আসাদুল্লাহ।

তারা জানিয়েছেন, ‘কাজী এফেন্দির পরামর্শ ন্যায় সম্মত হয়নি। বাদশা নিজেই ক্লিয়ার না। আর পাশা কোন ঘটনা প্রেক্ষিতে সিংহের উদাহরণ দিয়েছিলেন সেটাও তদন্ত করতে হবে। পাশাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। এই প্রহসনের বিচার, গুপ্ত হত্যা মানি না। মহান সুলতান এটা করতে পারেন না। আমরা হতে দিব না। পাশাভাইকে হত্যা করতে দিব না।’

দীপ্ত টিভি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, তুরস্কের জনপ্রিয় সিরিয়াল ‘সুলতান সুলেমান’ ধারাবাহিকের জনপ্রিয় চরিত্র ইব্রাহিম পাশাকে আজকের দৃশ্যে মৃত্যুদন্ড দেয়া হবে।

উল্লেখ্য, প্রায় ৭০০ বছর ধরে তুরস্কের অটোমান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবীজুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোমান সাম্রাজ্যের ষড়যন্ত্রে গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালে কাহিনি নিয়ে নির্মিত এই মেগা সিরিয়াল। এখানে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে ওঠার কাহিনি।

বাংলাদেশ সময় ১৮১০ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

শেয়ার করুন