কমলাপুরে ট্রেনের টিকিট বিক্রিতে অনিয়ম

নারীদের লাইনে টিকিট কাটছেন পুরুষ।কমলাপুরে ট্রেনের টিকিট বিক্রিতে অনিয়ম দেখা গেছে।

বুধবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ ১০ থেকে ১২ জন পুরুষ ১৭নম্বর কাউন্টারে নারীদের লাইনের সামনে গিয়ে টিকিট কাটেন। দেখা যায়, আরএনবির সদস্যরা তাদের সহায়তা করছেন। এর মধ্যে রয়েছেন শহীদ, বিমল ও হাফিজসহ আরও কয়েকজন।

বিষয়টি সাংবাদিকদের নজরে এলে আরএনবির সদস্য শহীদকে প্রশ্ন করা হয়। তিনি সাংবাদিকদের সঙ্গেও অশালীন আচরণ করেন। এক পর্যায়ে সাংবাদিকদের দিকে তেড়ে আসেন রেলের নিরাপত্তা বাহিনীর সদস্য শহীদ। পরে সাংবাদিকরা প্রশ্ন করলে শহীদ বলেন, এটা দেখার দায়িত্ব আমাদের নয়। আমাদের দায়িত্ব আইন-শৃঙ্খলা রক্ষা করা।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নারীরা হৈ চৈ শুরু করেন। এর আগে সকাল ৯টার পর তৃতীয় দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বাংলানিউজকে বলেন, কমলাপুর রেলস্টেশনের নয়টি কাউন্টার থেকে দু’টি স্পেশালসহ ১৬টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে। এছাড়া সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপসের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে সিলেট রুটের সব টিকিট এক ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গেছে।

রেলওয়ের তথ্যমতে, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

ঈদুল ফিতরের মতো এবারও ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। স্থানগুলো হচ্ছে- কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন। আর কমলাপুর রেলস্টেশন থেকে রংপুর, রাজশাহী ও খুলনা অঞ্চলের টিকিট বিক্রি করা হচ্ছে।