Home জাতীয় ক্ষমতায় টিকে থাকতেই প্রধানমন্ত্রীর ভারত সফর: রিজভী

ক্ষমতায় টিকে থাকতেই প্রধানমন্ত্রীর ভারত সফর: রিজভী

- Advertisement -

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘কোনো সমস্যার সমাধান না হলেও ক্ষমতায় টিকে থাকতেই দেশের স্বার্থ বিক্রি করেছে সরকার।’ রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা এখন ক্ষমতা হারানোর ভয়ে বিদেশিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন দাবি করে রিজভী বলেন, নিজ দেশের জনগণকে বাদ দিয়ে ক্ষমতায় টিকে থাকতে মুরব্বিদের কাছে দেনদরবার শুরু করেছেন তিনি। কারণ তিনি বুঝতে পেরেছেন আওয়ামী লীগের সব দুঃশাসনের জবাব দিতে মানুষ প্রস্তুত হয়ে আছে। শেখ হাসিনা বুঝতে পেরেছেন, তার বিদায় ঘণ্টা বেজে গেছে। সেজন্য ক্ষমতাসীনদের চিরাচরিত আশ্রয়স্থল ভারতের শরণাপন্ন হয়েছেন।

- Advertisement -

এই বিএনপি নেতা বলেন, গণতন্ত্র হত্যা করে, দেশের বিচার বিভাগকে ধ্বংস করে, আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করে বন্দুকের জোরে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না।

তিস্তার পানি বণ্টন চুক্তি এখনো না হওয়ার প্রসঙ্গ ধরে তিনি বলেন, বছরের পর বছর শুনছি আলোচনা, কম্পিউটারের টাইপ, কাগজের দিস্তার পর দিস্তা কাগজ খরচ হচ্ছে। কিছুই হচ্ছে না।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল ‍হুদাকে ‘সুষ্ঠু ভোটের শত্রু’ আখ্যায়িত করেন রিজভী বলেন, জাতীয় নির্বাচন যতই ঘনিয়ে আসছে, সিইসির অনুগত ভূমিকা ততই স্পষ্ট হতে শুরু করেছে। এই সিইসির অধীনে বিষাক্ত প্রেক্ষাপটে ক্ষমতাসীনদের সন্ত্রাসী নির্বাচন ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি আরো বলেন, আমরা গতকালও বলেছিলাম- সরকারের ইচ্ছা পূরণে কাজ করছে নির্বাচন কমিশন। এ নির্বাচন কমিশন গঠনের পর থেকে আমরা বলে আসছি প্রধান নির্বাচন কমিশনার আওয়ামী সরকারের ভোট জালিয়াতির বৈধতার রাবার স্ট্যাম্প হিসেবে কাজ করছেন। এখন পর্যন্ত সিইসির সকল কার্যক্রম আওয়ামী স্বার্থের অনুকুলেই বাস্তবায়ন হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, এ জেড এম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, শামসুজ্জামান সুরুজ।

- Advertisement -