জয় দিয়ে শুভ সূচনা রাজশাহীর

Rajshahi Royals

১৩৪ তাড়া করতে নেমে মাত্র এক উইকেট হারিয়েই ঢাকা প্লাটুনকে উড়িয়ে বঙ্গবন্ধু বিপিএলে শুভসূচনা করল রাজশাহী রয়্যালস।রাজশাহী রয়্যালসকে ১৩৫ রানের লক্ষ্য দিয়েছিল ঢাকা প্লাটুন। বোলিং আক্রমণে আছেন মাশরাফি বিন মুর্তজা, শহীদ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ। এ দলের বিপক্ষে এই রান তোলাটা সহজ হবে না বলেই মনে হয়েছিল। লিটন দাস ও হজরুতউল্লাহ জাজাই সেটা হতে দেননি। ১০ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় পেয়েছে রয়্যালস।

প্রথম থেকেই বেশ সাবলীলভাবে ইনিংস শুরু করেন রাজশাহীর দুই ওপেনার লিটন দাস ও হযরতউল্লাহ জাজাই। কোনোভাবেই এই দুজনকে আউট করতে পারছিলেন না মাশরাফিরা। শেষমেশ স্পিনার মেহেদী হাসান এসে যখন আরিফুল হকের হাতে ক্যাচ বানিয়ে লিটন দাসকে আউট করেন, ততক্ষণে রাজশাহীর রান হয়ে গিয়েছে ৬২। ২৭ বল খেলে ৩৯ রান করেছেন লিটন। চারটি চারের পাশাপাশি দুটি বিশাল ছক্কার মার ছিল এ ইনিংসে।

লিটন আউট হয়ে যাওয়ার পরও রাজশাহীর রানের গতিতে বাঁধ দিতে পারেননি ঢাকার বোলাররা। লিটন যাওয়ার পরেও তুলনামূলকভাবে আরও খোলতাই হয়ে যায় আফগান তারকা হযরতউল্লাহ জাজাইয়ের ব্যাট। আর তাঁকে যোগ্য সাহচর্য দিতে থাকেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। ৪৭ বলে ৫৬ রানের এক ইনিংস খেলেছেন জাজাই। মেরেছেন ৫টি চার ও ৩টি ছক্কা। ওদিকে শোয়েব মালিক তুলনামূলকভাবে সাবধানী ছিলেন। ৩৬ বল খেলে করেছেন ৩৬ রান, ৩ চার ও ১ ছক্কার সাহায্যে।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ঢাকা প্লাটুন তোলে ৯ উইকেটে ১৩৪ রান। তামিম ইকবাল, লরি ইভান্স, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরাদের মতো ব্যাটসম্যানদের ব্যর্থতা ইনিংসের শেষে এসে ঢাকার চেষ্টা করেছেন দুই বোলার মাশরাফি বিন মুর্তজা ও এনামুল হক। ২ ছক্কায় ১০ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন মাশরাফি। ওদিকে ১২ বলে ১৯ করেন ওয়াহাব রিয়াজ।