টঙ্গী সেতুর স্ল্যাব ভাঙ্গন : আরও ১৫ দিন থাকবে দুর্ভোগ

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) প্লেনের যাত্রীদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার আগে হাতে সময় নিয়ে রওনা দেওয়ার অনুরোধ জানিয়েছে

টঙ্গী সেতুর স্ল্যাব ভাঙ্গন আরও ১৫ দিন থাকবে দুর্ভোগ
সংগৃহীত ছবি

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) প্লেনের যাত্রীদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার আগে হাতে সময় নিয়ে রওনা দেওয়ার অনুরোধ জানিয়েছে। আজ শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এবপিবিএনের পক্ষ থেকে এই অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত দুই দিন ধরে চলছে তীব্র যানজট। এতে কম সময় নিয়ে বাসা থেকে বের হলে যাত্রীদের ফ্লাইট মিস করার আশঙ্কা দেখা দিচ্ছে। তাই দেশের ভেতরের ও আন্তর্জাতিক রুটের যাত্রীদেরকে নির্ধারিত সময়ে বিমানবন্দরে পৌঁছাতে বাসা থেকে অতিরিক্ত সময় হাতে নিয়ে রওনা হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার গাজীপুরের টঙ্গীর একটি ব্রিজের স্ল্যাবে ভাঙ্গন দেখা যায়। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পড়েছে তীব্র যানজটের কবলে।

বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম জানান, ব্রিজটি সংস্কার কাজ সম্পন্ন করতে ১৫ দিন লাগবে বলে। ব্রিজের স্ল্যাব বিশেষ ঢালাইয়ের মাধ্যমে পুনঃস্থাপন করতে হবে। এই ঢালাইয়ে সাত দিন লেগে যাবে। তারপর আরও কিছু কাজ রয়েছে। তাই এ সড়কে যান চলাচল স্বাভাবিক হতে অন্তত ১৫ দিন লাগবে।

এ বিষয়ে বিআরটি প্রকল্পের (ব্রিজ বিভাগ) পরিচালক মো. মহিরুল ইসলাম খান বলেন, টঙ্গী ব্রিজের একটি ডেস্ক স্ল্যাব পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই ব্রিজটি ব্যবহারে ঝুঁকি রয়েছে। বুধবার রাত ১২টার আগে থেকে ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত স্ল্যাবে নতুন করে আরেকটি স্ল্যাব বসানো হবে।