তেলের দাম বিশ্ববাজারে কমলে দেশেও কমবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

তেল, চিনি, পেঁয়াজ ও ডাল এগুলো সবই আন্তর্জাতিক বাজার থেকে কিনতে হয়। বিশ্ববাজারে যদি এসব পণ্যের দাম না কমে তাহলে আমরা কমাবো কিভাবে? তবে আমরা টিসিবির মাধ্যমে তৃণমূল মানুষকে ন্যায্য দামে পণ্য দিতে পারি।

তেলের দাম বিশ্ববাজারে কমলে দেশেও কমবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন,আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে দেশের বাজারেও কমানো হবে। তিনি বলেছেন, শুনছি কিছুদিন ধরে বিশ্ববাজারে তেলের দাম নাকি পড়তে শুরু করেছে। তবে এর প্রভাব বাংলাদেশে পড়তে একটু সময় লাগবে।

আজ বুধবার (১৭ নভেম্বর) বিকেলে সচিবালয়ে নবনিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির সঙ্গে সাক্ষাৎ শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, তেল, চিনি, পেঁয়াজ ও ডাল এগুলো সবই আন্তর্জাতিক বাজার থেকে কিনতে হয়। বিশ্ববাজারে যদি এসব পণ্যের দাম না কমে তাহলে আমরা কমাবো কিভাবে? তবে আমরা টিসিবির মাধ্যমে তৃণমূল মানুষকে ন্যায্য দামে পণ্য দিতে পারি।

তিনি আরও বলেন, পেঁয়াজের দাম এক-দেড় মাসের মাথায় আরও কমে আবার ৪০ টাকায় চলে আসবে। বর্তমানে ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আমাদের আমদানি যদি ঠিক থাকে ও ভারত যদি বন্ধ না করে তাহলে পেঁয়াজ নিয়ে কোনও চিন্তা করছি না। মুড়িকাটা পেঁয়াজও আগামী মাসে উঠবে।