দুই দিনেও সেই ট্যক্সিক্যাবের খোঁজ মেলেনি

সাভারের আমিনবাজারে সেতুতে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে যাওয়া সেই ট্যাক্সিক্যাবের হদিস সোমবারও মেলেনি। গাড়িটি উদ্ধারে ফায়ার সার্ভিস ছাড়াও নৌবাহিনীর একটি দল অভিযান চালাচ্ছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গত রোববার রাত আটটার দিকে ঢাকাগামী একটি ট্যাক্সিক্যাব সালেহপুর সেতুতে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে যায়। সামনে থাকা একটি বাসকে অতিক্রম করার চেষ্টার সময় ট্যাক্সিক্যাবটি সেতুতে ওঠার আগেই নদীতে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। তবে প্রচণ্ড স্রোতের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হয়।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) জামাল হোসেন বলেন, ট্যাক্সিক্যাবে কতজন যাত্রী ছিল, তা জানা যায়নি। এমনকি ট্যাক্সিক্যাব সম্পর্কেও কোনো তথ্য পাওয়া যায়নি। ট্যাক্সিক্যাবটিতে স্বজন ছিল—এমন দাবি করে কেউ খোঁজ নিতেও পুলিশের সঙ্গে যোগাযোগ করেনি।

সোমবার রাত সাড়ে দশটার দিকে ফায়ার সার্ভিসের জোনাল কমান্ডার আনোয়ারুল হক বলেন, ফায়ার সার্ভিসসহ নৌবাহিনীর উদ্ধারকারী দল গাড়িটির সন্ধানে ‘সোলার’ যন্ত্র দিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে। সেতুর পাশ থেকে নদের ভাটিতে বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান চালানো হয়। তবু গাড়িটির খোঁজ মেলেনি।