Home খেলা দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি

দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি

- Advertisement -

দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি! কোপা আমেরিকায় বিস্ফোরক মন্তব্য করায় এ শাস্তির মুখে আর্জেন্টিনার ৩২ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ড।

কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ তুলেন মেসি। ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে হেরে আসর থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। ম্যাচে শেষে কনমেবলের দুর্নীতি নিয়ে অভিযোগ করেন। যা দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল ভালোভাবে নেয়নি। আর কনমেবলের নীতিমালা অনুযায়ী কেউ যদি সংস্থা কিংবা সংস্থার স্টাফ, কর্মকর্তাদের অপমান করে কিছু বলে তাহলে সর্বোচ্চ শাস্তি দুই বছরের নিষেধাজ্ঞা। সে অনুযায়ী দুই বছরের নিষেধাজ্ঞা পেতে পারেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

- Advertisement -

আর যদি মেসিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় তাহলে আগামী বছর আর্জেন্টিনা ও কলম্বিয়ায় অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা খেলতে পারবেন না। এবং ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বেও অংশ নিতে পারবেন না তিনি।
কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখেন মেসি। ম্যাচ শেষে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবলকে একহাত নেন মেসি।

বার্সা তারকা মেসির এমন আচরণ নিয়ে কনমেবলের পক্ষ থেকে জানানো হয়, ‘এভাবে দোষারোপ করার অর্থ আপনি কোপা আমেরিকা প্রতিযোগিতা, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, কনমেবলের সঙ্গে জড়িত শত শত কর্মকর্তাকে অসম্মান করছেন। এই কনমেবল ক্লান্তিহীন ভাবে দক্ষিণ আমেরিকার ফুটবলে পেশাদারি, স্বচ্ছতা ও উন্নতি আনার জন্য কাজ করে যাচ্ছে।’

- Advertisement -