Home অপরাধ ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেফতার

ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেফতার

- Advertisement -

সিরাজগঞ্জের শাহজাদপুরে ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমানকে (৫৫) ২২ বছর গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোরে গোপনে খবর পেয়ে তাকে পাবনা জেলার ফরিদপুর থানার ডেমরা গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

সিদ্দিকুর রহমান উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রাউতারা গ্রামের মৃত আরজান আলীর ছেলে।

- Advertisement -

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, শাহজাদপুর পৌর সদরের দিলরুবা বাসস্ট্যান্ড এলাকার সাথী খাতুনকে বেশি বেতনে গার্মেন্টসে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে ১৯৯৫ সালের ৩০ অক্টোবর ঢাকায় নিয়ে যা আতাউর। এরপর এক বছর অজ্ঞাত স্থানে আটকে রেখে অসংখ্যবার ধর্ষণ করেন। পরে ১৯৯৬ সালের ২৪ নভেম্বর সাথী বাধা দিলে তাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করেন আতাউর।

তিনি আরো জানান, এ ঘটনায় নিহত সাথীর মা জবেদা খাতুন বাদি হয়ে ১৯৯৭ সালের ৬ মার্চ সিরাজগঞ্জর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। এরপর থেকে সিদ্দিকুর রহমান পলাতক ছিল।

তার অনুপস্থিতিতেই ১৯৯৭ সালের ২৬ মার্চ শাহজাদপুর থানা পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। এরপর এ মামলার ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ২০১২ সালের ২৬ জানুয়ারি সিরাজগঞ্জর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের তৎকালীন বিচারক আকবর হোসেন মৃধা এ রায় প্রদান করেন।ইত্তেফাক

- Advertisement -