ধানখেতে কুড়িয়ে পাওয়া নবজাতকের বাবা-মা গ্রেফতার

ধানখেতে কুড়িয়ে পাওয়া নবজাতকের বাবা-মা গ্রেফতার
কুড়িয়ে পাওয়া নবজাতকের গ্রেফতারকৃত বাবা-মা - সংগৃহীত ছবি

ধানখেতে কুড়িয়ে পাওয়ার নয়দিন পর পুলিশ নবজাতকের আসল বাবা-মাকে আটক করেছে। এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ২০১৩ সালের শিশু আইনের ৭০ ধারায় মামলা দায়ের করে। নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় ঘটনাটি ঘটেছে।

আটককৃতরা হলেন, কেন্দুয়া উপজেলার গোগা গ্রামের মো. আব্দুল হকের ছেলে আল মোমেন (২৪) ও তার স্ত্রী জান্নাত আক্তার শিলা (১৯)।

এছাড়াও মামলার আরও দুই আসামি হচ্ছে শারমিন আক্তার (৫০) ও শিলার মা শিল্পী আক্তার (৪০)।

গত সোমবার (১৫ নভেম্বর) রাতে কেন্দুয়া থানার এস আই শফিউল আলম বাদী হয়ে শিশুর মা-বাবা, দাদি, নানিকে আসামি করে মামলাটি দায়ের করেন। কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ সুপার মো. আকবর আলীর নির্দেশনায় ও হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় সামাজিক অপরাধ নিয়ন্ত্রণে তদন্ত করে নবজাতকের বাবা-মাকে বের করার পর মামলা দায়ের করা হয়েছে।

ওসি আরও জানান, চলতি বছরের জুলাই মাসের ২২ তারিখ গোগা গ্রামের মো. আব্দুল হকের ছেলে মোমেনের সঙ্গে জালালপুর গ্রামের খোকন মিয়ার মেয়ের বিয়ে হয়। কিন্তু বিয়ের বয়স মাত্র কয়েক মাস হতেই তারা বাবা-মা হয়ে পড়ায় সামাজিক ভয়ে ছেলের জন্মের পরপরই হাসপাতাল থেকে বের হয়ে গিয়ে ধানখেতে ফেলে দেয়।

সমাজ সেবার উদ্যোগে কর্তব্যরত চিকিৎসকরা নবজাতককে চিকিৎসা দিয়ে হাসপাতালেই রাখেন। পরবর্তীতে সংবাদ প্রকাশের পর শিশুটির দত্তক নিতে অনেকেই এগিয়ে আসেন। এদিকে পুলিশ হাসপাতালের রেজিস্টার দেখে তদন্ত সাপেক্ষে মা বাবার সন্ধান পায়।

পরবর্তীতে গত সোমবার (১৫ নভেম্বর) রাতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে অভিযুক্তদের আটক করে।