Home ময়মনসিংহ বিভাগ নেত্রকোনা নেত্রকোনায় কংশ ও সুমেশ্বরী নদীর পানি বিপদসীমার উপরে

নেত্রকোনায় কংশ ও সুমেশ্বরী নদীর পানি বিপদসীমার উপরে

- Advertisement -

টানা তিনদিনের ভারী বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে নেত্রকোনার প্রধান প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

গত সোমবার থেকে নেত্রকোনায় ভাবি বৃষ্টিপাত হচ্ছে। সেই সাথে ভারতের মেঘালয় রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুমেশ্বরী, কংশ ও উব্দাখালী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

- Advertisement -

বুধবার সন্ধ্যায় জারিয়া কংশ নদীর পানির মিটার রিডার মোঃ আলমগীর হোসেন জানান, কংশ নদীর পানি বিপদসীমার ১১৬ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অপর দিকে সুমেশ্বরী নদীর পানির মিটার রিডার নাঈম আহমেদ জানান, সুমেশ্বরী নদীর পানি বিপদসীমার ৬৫ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলার প্রধান প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নদী তীরবর্তী এলাকার ঘরবাড়ী ও হাট-বাজার হুমকির মুখে পড়েছে। অনেক জায়গায় নদীর কুলে উপচে নিম্নাঞ্চলের অনেক বাড়ি-ঘরে পানি ঢুকতে শুরু করেছে। আমন ধানের বীজতলা ব্যাপক ক্ষয়ক্ষতির আংশকা করা হচ্ছে।

এদিকে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের ইন্দ্রপুর এলাকায় একটি সেতু ভাঙ্গনের মুখে পড়েছে। নেত্রকোনার পানি উন্নয়ন বোর্ড এবং সড়ক বিভাগ সেতুটি রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

- Advertisement -