প্রেমের টানে ছুটে আসা বিদেশিনী এখন ইউপি মেম্বার

১০ বছর আগে ফিলিপাইন, মা, বাবা, দেশ, ধর্ম সব ছেড়ে প্রেমের টানে চলে আসেন ময়মনসিংহে। ময়মনসিংহের যুবককে বিয়ের পর জীন ক্যাটামিন পেট্রিয়াকা থেকে নাম বদলে হয়ে যান জেসমিন আক্তার।

প্রেমের টানে ছুটে আসা বিদেশিনী এখন ইউপি মেম্বার
ফিলিপাইন থেকে আসা জীন ক্যাটামিন পেট্রিয়াকা পরে জেসমিন আক্তার - সংগৃহীত ছবি

অনেক তরুণী-নারীই প্রেমের টানে এসেছেন বাংলাদেশে। কিন্তু তাই বলে প্রেমের টানে বাংলাদেশে এসে জনপ্রতিনিধি হয়ে গেলেন! শুনতে অবাক লাগলেও এমন ঘটনাই ঘটেছে ময়মনসিংহে। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের মালা ছিনিয়ে এনেছেন ফিলিপাইন থেকে প্রেমের টানে আসা তেমনই এক নারী।

ময়মনসিংহের ফুলবাড়িয়ার রাধাকানাই ইউনিয়নের সবার মুখে মুখে এখন ফিলিপাইন থেকে আসা জীন ক্যাটামিন পেট্রিয়াকার নাম। তিনি ইউনিয়নের দবরদস্তা গ্রামে জুলহাস উদ্দিনের স্ত্রী।

পেট্রিয়াকা আর স্বামী জুলহাস উদ্দিনের ঘরে দুই সন্তান। ফিলিপাইনের এ নারী গ্রামীণ পরিবেশে মানিয়ে নিলেও এখনও ঠিকঠাক শিখে উঠতে পারেননি বাংলা ভাষাটা।

জানা যায়, ১০ বছর আগে ফিলিপাইন, মা, বাবা, দেশ, ধর্ম সব ছেড়ে প্রেমের টানে চলে আসেন ময়মনসিংহে। ময়মনসিংহের যুবককে বিয়ের পর জীন ক্যাটামিন পেট্রিয়াকা থেকে নাম বদলে হয়ে যান জেসমিন আক্তার। এরপর চলতি বছরের গত ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী প্রার্থী হিসেবে মাইক প্রতীক নিয়ে অংশগ্রহণ করেন। প্রথমবারই পেট্রিয়াকা করেছেন বাজিমাত। জনপ্রতিনিধি নির্বাচিত হন বাংলাদেশের এই বধূ। প্রতিদ্বন্দ্বী যেখানে পেয়েছেন দুই হাজারেরও কম ভোট সেখানে মাইক প্রতীক নিয়ে সাড়ে চার হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে পেট্রিয়াকাকে পেয়ে খুশি এলাকাবাসী।