Home ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের এমপিরা রানার্সআপ

বিশ্বকাপে বাংলাদেশের এমপিরা রানার্সআপ

- Advertisement -
বিশ্বকাপের মাঝে ইংল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল চার দিনব্যাপী আন্তসংসদীয় বিশ্বকাপ ক্রিকেট। বাংলাদেশ-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডসহ বেশ কয়েকটি দেশের আইনপ্রণেতারা সংসদের আসন ছেড়ে ব্যাট-বল হাতে মাঠে নেমেছিলেন। আট দলের এই টুর্নামেন্টে পাকিস্তানের কাছে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

আগামীকাল লর্ডসে বিশ্বকাপ ফাইনালের ম্যাচ। আর গতকাল হয়ে গেল আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল। সেখানে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। হোক না সাংসদদের বিশ্বকাপ। বিশ্বকাপ বলে কথা! আর প্রথমবারের মতো টুর্নামেন্টে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করল বাংলাদেশ। টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল মোট আটটি দল।

গতকাল স্বাগতিক ইংল্যান্ডকে ৩৭ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। একই দিনে অনুষ্ঠিত হয় ফাইনাল। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। গ্রুপ পর্বে যাদের বিপক্ষে ১২ রানের জয় নিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু শিরোপার লড়াইয়ে পাকিস্তানের সামনে উড়ে গিয়েছেন নাইমুর রহমান দুর্জয়, জাহিদ আহসান রাসেলরা। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান করে বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতার দিনে বোলাররাও জ্বলে উঠতে পারেননি। ফলে, ১ উইকেট হারিয়ে ১২ ওভারেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

- Advertisement -

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান। এ ছাড়া এ দলে আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান।

অন্য সংসদ সদস্যদের মধ্যে আছেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার। আগামীকাল ইংল্যান্ডের প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে লর্ডসে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করবেন তাঁরা। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া বাকি দেশগুলোর সদস্যদেরও।

- Advertisement -