ভারতে ত্রিদলীয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টাইগার যুবারা

ভারতে ত্রিদলীয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টাইগার যুবারা
সংগৃহীত ছবি

বিশ্বকাপের আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিলো। আগামী বছরের জানুয়ারিতে যুব বিশ্বকাপের পরবর্তী আসর বসবে ওয়েস্ট ইন্ডিজে। টাইগার যুবারা এই টুর্নামেন্টে নামবে শিরোপা ধরে রাখার মিশনে।

তার আগের প্রস্তুতি হিসেবে রাকিবুল হাসানের দল ভারতে ত্রিদলীয় টুর্নামেন্ট খেলতে গেছে। সেখানে আজ মঙ্গলবার ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ বি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের যুবারা। কলকাতার ইডেন গার্ডেনে ফাইনালে জয় পেয়েছে ১৮১ রানের বড় ব্যবধানে।

টস জিতে ভারত অনূর্ধ্ব-১৯ বি দল আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ওপেনার মাহফিজুল ইসলাম শূন্য রানেই সাজঘরে ফেরত যান। ২৫ বলে ২৮ রান করে প্রান্তিক নওরোজ নাবিল সাজঘরে ফেরত যান।

আইচ মোল্লার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ রান। ৯১ বলে ৯৩ রান করে তিনি রান আউট হয়ে সাজঘরে ফেরত যান। ৫৮ বলে ৫০ রান আসে আশিকুর জামানের ব্যাট থেকে। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ২৩৪ রান করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

জবাব দিতে নেমে ভারত অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশি বোলারদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি। অলআউট হয় মাত্র ৫৩ রানে। ৩৮ বলে সর্বোচ্চ ২৬ রান করেন উদয় সাহারান। বাংলাদেশের পক্ষে স্পিনার নাইমুর রহমান নয়ন ৬ ওভার ৩ বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন।