‘ভয় না পেয়ে টিকা নিন, জীবনটা রক্ষা পাবে’: প্রধানমন্ত্রী

‘ভয় না পেয়ে টিকা নিন, জীবনটা রক্ষা পাবে’: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রণ থেকে সুরক্ষায় দেশবাসীকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ভয় না পেয়ে সবাই টিকাটা নিয়ে নেন। এতে অন্তত জীবনটা রক্ষা পাবে।

আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ অনুষ্ঠানটি বিভাগীয় আট শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্রের ভিত্তিপ্রস্তর ঘোষণা উপলক্ষে আয়োজন করা হয়।

এ সময় ওমিক্রণ থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, যেহেতু ওমিক্রন সারাবিশ্বে দেখা দিচ্ছে, সে জন্য সবাইকে অনুরোধ করব- আপনারা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। শীতকালে করোনার প্রাদুর্ভাব বাড়ে। এই সময়ে সাধারণত এমনি আমাদের দেশে সর্দি-কাশিরও প্রকোপ বাড়ে। সেদিকে লক্ষ্য রেখে সবাই মাস্ক ব্যবহার করবেন।

জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়ে জননেত্রী বলেন, খুব বেশি বড় কোনো সমাগমে যাবেন না, সেখান থেকে নিজেকে সুরক্ষিত রাখবেন। আর যেন বড় কোনো সমাবেশ না হয় সেদিকেও লক্ষ্য রাখবেন।

দেশে করোনার ৩১ কোটি টিকা এসেছে জানিয়ে সরকারপ্রধান বলেন, ওমিক্রনে শিশুরা বেশি সংক্রমিত হচ্ছে। সে জন্য আমরা ১২ বছর বয়স থেকে শিশুদের টিকা দেওয়ার ব্যবস্থা করছি। এখন আমরা বুস্টার ডোজও দেওয়া শুরু করে দিয়েছি। কারণ দেশের মানুষ সুরক্ষিত থাকুক, সুস্থ থাকুক; সেটাই আমি চাই।