গত ২৪ ঘন্টায় দিনাজপুরে চিকিৎসকসহ আরও ২৭ জন করোনায় আক্রান্ত

coronavirus

গত ২৪ ঘন্টায় দিনাজপুরের জেনারেল হাসপাতালের চিকিৎসকসহ ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯৬৯ জন। এর মধ্যে পুরুষ ৭১৪ জন, নারী ২১৮ জন ও শিশু ৩৭ জন রয়েছে। এদিকে, গত ২৪ ঘন্টায় ২২ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৭৫ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যুবরণ করেছেন ১৮ জন।

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, আক্রান্ত রোগীর মধ্যে দিনাজপুর সদরে ১৫জন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে নয়জন ও বিরামপুরে একজন করোনায় শনাক্ত হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে ৩৫২ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১০ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪জন।

তিনি আরও জানান,গতকাল রবিবার রাতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ৬৩ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ২৭ জনের করোনা পজিটিভ বাকি ৩৬টি নেগেটিভ এসেছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৪টি ।

তিনি বলেন, অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৮১৮০টি আর অদ্যবধি ফলাফল এসেছে ৮১৪৬টি নমুনার। গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১২৭জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ১৪৬০৩ জন।