৮৯০ কোটি টাকার বাজেট ঘোষণা করলো রংপুর সিটি কর্পোরেশন

Rangpur City Corporation

রাস্তা-ঘাট, শ্যামাসুন্দরী খালের উন্নয়ন ও ড্রেনেজ ব্যবস্থায় গুরুত্ব দিয়ে ৮শ ৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে রংপুর সিটি কর্পোরেশন (রসিক)। আজ রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রসিকের সভাকক্ষে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ২০২০-২১ অর্থবছরের এই বাজেট ঘোষণা করেন।

ঘোষিত ৮৮৯ কোটি ৫৫ লাখ ৩ হাজার ৫৫৮ টাকার বাজেটে প্রস্তাবিত রাজস্ব আয় ও ব্যয় ধরা হয়েছে ৮৮ কোটি ৫১ লাখ ৪ হাজার ৫৪০ টাকা। বাজেটে উন্নয়ন খাতে বরাদ্দ ধরা হয়েছে ৮০১ কোটি ৩ লাখ ৯৯ হাজার ১৮ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৫১৪ কোটি টাকা।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব তহবিল হতে সাধারণ সংস্থাপন খাতে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ২৭ লাখ টাকা, শিক্ষা খাতে ৭০ লাখ টাকা, স্বাস্থ্য খাতে ৫ কোটি ৪৫ লাখ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ৫ কোটি ৯২ লাখ টাকা, পানি সরবরাহ খাতে ২ কোটি ১১ লাখ টাকা। এছাড়, অন্যান্য খাতে ৯ কোটি ৩৫ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসাবে স্থানান্তর ৫ কোটি টাকা এবং সমাপনী স্থিতি ১০ কোটি ৭১ লাখ ৪ হাজার ৫৪০ টাকা ব্যয় ধরা হয়েছে।

এ সময় মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের মানুষের সেবায় দৃশ্যমান উন্নয়ন দেখতে চান। আমরা মানুষের নাগরিক সুবিধা নিশ্চিতকরণে প্রকল্প বাস্তবায়নে অগ্রাধিকার দিয়ে কাজ করছি। আশা করা যায় আগামী অর্থবছরের মধ্যে রংপুরের উন্নয়নের বেশকিছু দিক দৃশ্যমান হবে। বাস্তব সম্মত উন্নয়ন দৃশ্যমান হওয়ার সঙ্গে সঙ্গেই রংপুর মহানগরীর দৃশ্যপট বদলে যাবে।

এ সময় রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটুসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও বিভিন্ন শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।