রাঙ্গামাটির সাজেকে তিনটি রিসোর্ট পুড়ল আগুনে

রাঙ্গামাটির সাজেকে তিনটি রিসোর্ট পুড়ল আগুনে

‘মেঘের রাজ্য’ খ্যাত রাঙ্গামাটির সাজেক উপত্যকায় আগুনে পুড়ে গেছে তিনটি রিসোর্ট, একটি রেস্তেরাঁ ও বসতঘর। অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে গতকাল বুধবার দিবাগত রাত তিনটায়।

আগুনে তিনটি রিসোর্ট পুড়ে গেলেও রিসোর্টে অবস্থানরত পর্যটকরা পেরেছেন নিরাপদে সরে যেতে। প্রায় দুই ঘণ্টা পর সেনাবাহিনী ও স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

পুড়ে যাওয়া রিসোর্টগুলো হলো- অবকাশ, ইমানুয়েল ও মেঘছুট। এছাড়া জাকারিয়া লুসাই নামের এক ব্যক্তির বসতঘর ও চিলেকোঠা নামে একটি রেস্টুরেন্ট পুড়ে গেছে।

সাজেকের চিলেকোঠা রেস্টুরেন্টের স্বত্ত্বাধিকারী মো. নাসির উদ্দিন পিন্টু জানান, রাত সাড়ে তিনটার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অবকাশ রিসোর্টের নিচ তলা থেকে আগুনের সূত্রপাত। সাজেকে ফায়ার সার্ভিস না থাকায় সেনাবাহিনী ও স্থানীয়দের সহায়তায় দীঘিনালা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

বাঘাইছড়ির ইউএনও শরিফুল ইসলাম ও সাজেক থানার ওসি মো. নুরুল আলম জানান, ভোর পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। রিসোর্টে ৫৬ জন পর্যটক ছিলেন। তারা সবাই নিরাপদে বের হতে পেরেছেন। কারো কোনো ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুৎ অথবা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে।