Home খেলা লাল কার্ড্ পেয়ে মেডেল নিতেও যাননি মেসি!

লাল কার্ড্ পেয়ে মেডেল নিতেও যাননি মেসি!

- Advertisement -

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শনিবার রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-চিলি। এই ম্যাচে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখতে হয়েছে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে। আর লাল কার্ড পেয়ে রীতিমতো ক্ষুব্ধ আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার। যে কারণে খেলা শেষে ব্রোঞ্জ মেডেল নিতে যাননি মেসি। এমনকি অংশ নেননি দলের ফটোসেশনেও।

ম্যাচের ৩৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মেসিকে। এ সময় চিলির গ্যারি মেডেল মেসিকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন। এ নিয়ে রীতিমতো কথাকাটাকাটিতে জড়িয়ে পড়েন মেসি আর গ্যারি মেডেল। দু’জনকেই লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। এটি মেসির ফুটবল জীবনে দ্বিতীয় লাল কার্ড।

- Advertisement -

ম্যাচের শেষে রেফারিং নিয়ে নিজের ক্ষোভ উগরে দেন লিওনেল মেসি। তার অভিযোগ করেন, রেফারিরা ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভার) এর ব্যবহার করছেন না। কোপায় জঘন্য রেফারিং-এর অভিযোগ তোলেন তিনি।

রেফারিং প্রসঙ্গে মেসি বা আর্জেন্টিনার অভিযোগকে সমর্থন জানিয়েছেন ব্রাজিলের প্রাক্তন তারকা ফুটবলার রিভালদোও। তিনি বলেন, যদিও আমি ফুটবলের ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহারের বিরোধী, তবুও ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচে ‘ভার’ এর সাহায্য না পাওয়া নিয়ে আর্জেন্টিনার অভিযোগ সঙ্গত।

জঘন্য রেফারিং-এর অভিযোগ তুলে মেসি জানান, দু’জনকেই হলুদ কার্ড দেওয়া যেত। মেসির সঙ্গে এ প্রসঙ্গে ফুটবল বিশেষজ্ঞরাও একমত। তাদের বক্তব্য, মেসি যা করেছেন, তা কখনওই লাল কার্ড দেখানোর মতো অপরাধ নয়।

- Advertisement -