Home ক্রিকেট শ্রীলঙ্কা যাওয়া হচ্ছে না মাশরাফির, ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল

শ্রীলঙ্কা যাওয়া হচ্ছে না মাশরাফির, ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল

- Advertisement -

চোটাঘাতে জর্জরিত ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন মাশরাফি বিন মুর্তজা। এই শেষের বিন্দুতে এসেও চোট সখ্যতা পিছু ছাড়ছে না মাশরাফির। গতকাল পড়ন্ত বিকালে সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, হ্যামস্ট্রিংয়ে চোট সেরে গেছে অনেকটাই। গত দুই দিন বোলিং করেছেন। কিন্তু দুর্ভাগ্য যে ঘণ্টাদুয়েক পরই গতকাল মিরপুর স্টেডিয়ামে হ্যামস্ট্রিংয়ের পুরোনো চোটে আবারও পড়েছেন মাশরাফি। এই চোটেই শ্রীলঙ্কা সফরটা শেষ হয়ে গেল বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। আজ দুপুরে তামিম মুশফিকদের সঙ্গে শ্রীলঙ্কা যাওয়া হচ্ছে না মাশরাফির।

গতকাল রাতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাশরাফির ছিটকে যাওয়ার এই খবর নিশ্চিত করেছে। সেই সঙ্গে জানিয়েছে, মাশরাফির বদলে এই সিরিজে অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল। এছাড়া বিসিবির একটি সূত্র জানিয়েছে, এই সফরে যাওয়া হচ্ছে না অলরাউন্ডার সাইফউদ্দিনেরও। সাইফের বদলি হিসেবে তাসকিন আহমেদ এবং মাশরাফির বদলি হিসেবে ফরহাদ রেজা যাচ্ছেন এই সফরে।

- Advertisement -

মাশরাফির চোট নিয়ে বিসিবির প্রধান চিকিত্সক দেবাশীষ চৌধুরী গতকাল গণমাধ্যমকে জানিয়েছেন, বাম পায়ের আগের জায়গাতেই আবার চোট লেগেছে এবং চোট এবার গুরুতর। গতকাল মিরপুরে বোলিং করছিলেন মাশরাফি। বল করতে গিয়েই চোটে পড়েন তিনি। পরে আর বোলিংই করেননি তিনি। ড্রেসিংরুমে ফিরে গেছেন ফিজিওর সঙ্গে।

২০১৩ সালে সর্বশেষ চোটের কারণে সিরিজ মিস করেছিলেন মাশরাফি। ২০১৪ সালে নেতৃত্বে আসার পর চোটের কারণে কোনো ম্যাচ মিস করতে হয়নি তাকে। অবশ্য সর্বশেষ বিশ্বকাপেও হ্যামস্ট্রিং নিয়েই খেলেছিলেন নড়াইল এক্সপ্রেস।

- Advertisement -