Home জাতীয় স্টামফোর্ড ডিবেট ফোরামের নতুন কমিটি

স্টামফোর্ড ডিবেট ফোরামের নতুন কমিটি

- Advertisement -

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ডিবেট ফোরামের নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (৫ অক্টোবর) বিকালে ২১ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন ফোরামের কনভেনর আল মামুন। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স বিভাগের সজিবুর রহমান খান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন একই বিভাগের শফিকুল ইসলাম।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি ফাতেমা সুলতানা, কোষাধ্যক্ষ মো. সামিরুল হক, সাংগঠনিক সম্পাদক মো. রায়হান দেওয়ান, যুগ্মসাংগঠনিক সম্পাদক রাজিব আহমেদ, যুগ্মসাংগঠনিক সম্পাদক ইফতেখার উদ্দিন ভূঁইয়া, প্রোগ্রাম সম্পাদক মম তারিন খানম, যোগাযোগ সম্পাদক ইব্রাহিম খলিল, যুগ্মযোগাযোগ সম্পাদক রায়সা খাইররুম, দপ্তর সম্পাদক সানজিদা ইসলাম সূচি, দপ্তর যুগ্ম সম্পাদক মো. মাযহারুল ইসলাম, প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ নাঈম, যুগ্মপ্রকাশনা সম্পাদক হৃদয় সম্রাট, যুগ্মপ্রকাশনা খাদিজা খাতুন, ইভেন্ট সম্পাদক রাশফিয়া ইসলাম, যুগ্মইভেন্ট সম্পাদক গৌরী ভট্টাচার্য, রিফ্রেশমেন্ট সম্পাদক তানভীর আহমেদ, যুগ্মরিফ্রেশমেন্ট সম্পাদক সাদনান ইবনে সাদ, কার্যনির্বাহী সদস্য মুরসালীন বাপ্পি, কার্যনির্বাহী সদস্য জাবেদ হাসান।

- Advertisement -

ফোরামের নবনির্বাচিত সভাপতি সজিবুর রহমান খান বলেন, প্রথমেই ধন্যবাদ জানাই বিশ্ববিদ্যালয়ের অথরিটিকে এত বড় দায়িত্বের যোগ্য মনে করার জন্য। বির্তক আমাদেরকে শুধু কথা বলতে শেখায় না, শেখায় পজেটিভ আর নেগেটিভ দিক নিয়ে নিজেকে আত্মমননশীল হতে। নিজের পরিবার এবং সমাজের মধ্যে শুদ্ধ চিন্তা ছড়িয়ে দিতে পারে, এই বির্তক তেমনি পারে নিজেদের অধিকারের জন্য আওয়াজ তুলতে। আমি চাইব আমাদের এবারের কমিটির প্রত্যেক মেম্বার যেন নিজ নিজ যায়গা থেকে নিজেদের এমনভাবে গড়ে তুলে, যেন পরবর্তীতে নিজ নিজ অবস্থান থেকে সুস্থ চিন্তাধারার একটি শুদ্ধতম মানুষ হিসেবে গড়ে উঠে। আর আমাদের ক্লাবটি যেন বির্তকের ক্ষেত্রে আগের যেই ধারাবাহিকতা ছিল সেই স্রোত ফিরে পায়।

ক্লাবের বর্তমান কনভেনর আল মামুন বলেন, বিতর্ক করতে গেলে শিক্ষার্থীদের খুঁটিনাটি জানতে হয় এবং সাধারণ জ্ঞানে যথেষ্ট দক্ষতা অর্জন করতে হয়। আর বিতার্কিকরা যেহেতু বিভিন্ন বিষয়ে ধারণা রাখে, তাই তাদের প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলোতে সুবিধা হয়। বর্তমান যুগ মানেই প্রতিযোগিতার যুগ। তাই আমি শিক্ষার্থীদের আহ্বান করব বির্তক ক্লাবের সঙ্গে জড়িত থাকতে। নতুন কমিটির সবাইকে শুভেচ্ছা জানান।

- Advertisement -