Home বিনোদন হজের মৌসুমে সৌদিতে নিকি মিনাজের কনসার্ট নিয়ে বিতর্ক

হজের মৌসুমে সৌদিতে নিকি মিনাজের কনসার্ট নিয়ে বিতর্ক

- Advertisement -

সৌদি আরবে পারফর্ম করতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের র‌্যাপ সঙ্গীত শিল্পি নিকি মিনাজ। আগামী ১৮ জুলাই জেদ্দার পশ্চিমাঞ্চলে হবে এই কনসার্ট। জেদ্দায় চলমান কালচারাল ফ্যাস্টিভাল উপলক্ষে আয়োজন করা হচ্ছে এই কনসার্টের।

ওই কনসার্টে অংশ নেয়ার বিষয়ে টুইটারে জানান নিকি মিনাজ। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে বিতর্ক। হজ উপলক্ষে যখন সারা বিশ্ব থেকে মুসলমানরা সৌদি আশা শুরু করেছেন, তখন কনসার্ট আয়োজনের বিষয়টি ভালোভাবে নিচ্ছেন না তারা। খোলামেলা পোশাক, নৃত্য ও গানের কথা নিয়ে বিতর্ক রয়েছে। এই ধরনের একজন সঙ্গীত শিল্পিকে এই সময়ে আমন্ত্রণ জানানোয় সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ক্ষোভ প্রকাশ করেন তারা।

- Advertisement -

ওই অনুষ্ঠানে ব্রিটিশ সঙ্গীত শিল্পি লিয়াম পাইন ও আমেরিকান ডিজে স্টিভ আওকিও থাকবেন বলে জানা গেছে। অনুষ্ঠান ব্যবস্থাপনার সঙ্গে সম্পৃক্ত রবার্ট কুয়ার্ক বলেন, স্যোসাল মিডিয়ায় সে সবকিছু জানাবে। জেদ্দায় স্টেজ পারফরমেন্স ও হোটেলে থাকার সময়কার বিষয়গুলো তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন।

মোহাম্মদ বিন সালমান যুবরাজ হিসেবে দায়িত্ব পাওয়ার পর থেকেই সৌদি আরবে কিছু সংস্কারের উদ্যোগ নেন। যেখানে প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের অনুমতি দেয়া হয়।

সৌদি আরবের মোট জনসংখ্যার দুই-তৃতীয়াংশের বয়সই ৩০ এর নীচে। তাই নিকি মিনাজের কনসার্টকে স্বাগত জানিয়েও অনেকে পোস্ট দিয়েছে। একজন মিনাজের ছবি শেয়ার দিয়ে টুইটারে লিখেছে, আমার স্বপ্ন সত্যি হতে যাচ্ছে।

- Advertisement -