Home ক্রিকেট ১২৫ রানে বাংলাদেশের তিন উইকেট

১২৫ রানে বাংলাদেশের তিন উইকেট

- Advertisement -

- Advertisement -

৩১৬ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে ধীরে ছুটছে বাংলাদেশ। সেই সঙ্গে দলীয় ১২৫ রানের মাথায় তিন উইকেট হারিয়ে কিছুটা চাপেও পড়েছে টাইগাররা। সাজঘরে ফিরে গেছেন তামিম ইকবাল ও সৌম্য সরকার ,মুশফিকুর রহিম ।

প্রথমে ব্যাট করতে নেমে ইমাম উল হকের ১০০ ও বাবর আজমের ৯৬ রানের ইনিংসে ভর করে পাকিস্তানের সংগ্রহ ৩১৫/৯। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান বিশ্বকাপের এই আসরে দ্বিতীয় পঞ্চম উইকেটের দেখা পেয়েছেন। মোহাম্মদ সাইফুদ্দিন তুলে নিয়েছেন তিনটি উইকেট। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩১৬ রান। এই ম্যাচে জিতলে নয় ম্যাচ থেকে নয় পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে থেকে বিশ্বকাপ শেষ করতে পারবেন টাইগাররা।

এর আগে আজ শুক্রবার ইংল্যান্ডের লর্ডসে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। শুরুটা খুব একটা ভালো হয়নি। দলীয় ২৩ রানের মাথায় ফখর জামানকে হারায় পাকিস্তান। ব্যক্তিগত ১৩ রানে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দেন তিনি। পরে বাবর আজম ও ইমাম উল হক ১৫৭ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান সুবিধাজনক অবস্থানে। ব্যক্তিগত ৯৬ রানে মোহাম্মদ সাইফুদ্দিনের দ্বিতীয় শিকার হওয়ার আগে দুইবার জীবন পান বাবর আজম। দলীয় ২৪৬ রানের মাথায় পাকিস্তানের তৃতীয় উইকেটের পতন হয়। মুস্তাফিজুর রহমানের বলে হিট উইকেট হয়ে সাজঘরে ফেরেন ১০০ রানের ইনিংস খেলা উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম উল হক। দলীয় স্কোর ২৫৫ রানে যেতেই পাকিস্তান হারায় আরো দুই ব্যাটসম্যান। পরপর আউট হন মোহাম্মদ হাফিজ ও হারিছ সোহেল। পুরো ইনিংসে এখানেই কিছুটা চাপে পড়ে পাকিস্তান।

প্রায় অসম্ভব এক সমীকরণে নিউজিল্যান্ডকে পেছনে ফেলার সুযোগ পাকিস্তানের সামনে থাকলেও কোনো আশা নেই বাংলাদেশের। এই ম্যাচটি মূলত পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে থাকার লড়াই।

- Advertisement -