২০ অক্টোবর বাজারে আসছে রেডমির নতুন স্মার্ট টিভি

২০ অক্টোবর বাজারে আসছে রেডমির নতুন স্মার্ট টিভি
সংগৃহীত ছবি

রেডমি নিয়ে আসছে নতুন একটি প্রিমিয়াম মডেলের টিভি। আগামী ২০ অক্টোবর উন্মোচিত হতে যাচ্ছে রেডমি স্মার্ট টিভি এক্স ২০২২। গত ১০ অক্টোবর শাওমি টিভির অফিশিয়াল অ্যাকাউন্টে নতুন স্মার্ট টিভি উন্মোচনের এ ঘোষণা দেয়া হয়েছে।

ধারণা করা হচ্ছে, স্মার্ট টিভিটিতে এমইএমসি সাপোর্টসহ মেটালিক বডি দেয়া হচ্ছে।

গত বছর শাওমি এক ঘোষণায় প্রিমিয়াম ফিচারসহ সাশ্রয়ী দামে বাজারে রেডমি স্মার্ট টিভি এক্স সিরিজ আনার কথা জানায়। যাতে থাকবে ফোরকে রেজল্যুশন, এমইএমসি সাপোর্ট এবং মেটালিক বডি। গত বছর বাজারে আসা টিভিগুলো তিন সাইজে পাওয়া গেছে—৫০, ৫৫ ও ৬৫ ইঞ্চি। রেডমি স্মার্ট টিভি এক্স ২০২২ ও যে ভিন্ন সাইজে পাওয়া যাবে তা স্পষ্ট।

গত বছর রেডমির স্মার্ট টিভির চমক ছিল তার অসাধারণ বিল্ট ইন স্পিকার। নতুন আসা স্মার্ট টিভিতেও এ ধারাবাহিকতা বহাল থাকবে বলেই আশা করা যাচ্ছে। অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে থাকতে পারে ডলবি অডিও, ডিটিএস অডিও এবং ভয়েস কন্ট্রোলের জন্য ফার-ফিল্ড মাইক্রোফোন। গত বছর উন্মোচিত হওয়া স্মার্ট টিভিতে ২ জিবি র‍্যামের সঙ্গে ছিল ৩২ জিবি স্টোরেজ। নতুনটিতে এটা বহাল থাকবে নাকি বাড়বে তা স্পষ্ট জানা যায়নি। তবে দামে আহামরি কোনো পরিবর্তন আসবে না বলেই ধারণা। গত বছর ৫০ ইঞ্চির স্মার্ট টিভির দাম ছিল ৩২,০০০ টাকার আশপাশে। এবারো নতুন স্মার্ট টিভির দাম তারই আশপাশে থাকবে।

সংবাদ সূত্রঃ গিজমোচায়না