যুক্তরাষ্ট্রের নাইট ক্লাবে বন্দুক হামলায় নিহত ১২

যুক্তরাষ্ট্রের একটি পানশালায় বন্দুক হামলায় ১২ জন নিহত হয়েছে। বুধবার লস এঞ্জেলস থেকে ৫০ কিলোমিটার দূরে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার ভেন্চুরা কাউন্ডি শেরিফে (প্রশাসনিক এলাকা) এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় হামলাকারীও নিহত হয়েছে। ঘটনার সময় ‘বর্ডারলাইন বার এন্ড গ্রিল’ নামের ওই বারের মধ্যে বহু শিক্ষার্থী উপস্থিত ছিল। নিহতের মধ্যে বেশিরভাগই শিক্ষার্থী বলে ধারণা করা হচ্ছে। খবর এএফপি ও আল-জাজিরার।

ভেন্চুরা কাউন্ডি শেরিফের সার্জেন্ট এরিক বুচাও বলেন, একজন বন্দুকধারী সেখানে হামলা চালায়। হামলাকারীও ঘনটাস্থলে নিহত হয়েছে। শেরিফ অফিসার ক্যাপ্টেইন গারো কুরেদজিয়ান সাংবাদিকদের জানিয়েছেন, শেরিফের ডেপুটি কর্মকর্তাও এ ঘটনায় আহত হয়েছেন। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘটনার পরপরই পুলিশ লসএঞ্জেলস টাইমসকে জানিয়েছিল, বন্দুক হামলায় অন্তত ৩০ জন আহত হয়েছে। সরেজমিন পরিদর্শন করে আল-জাজিরার সাংবাদিক রব রেনল্ড জানিয়েছেন, হামলার সময় বারের মধ্যে বহু শিক্ষার্থী উপস্থিত ছিল। হামলাকারী জোর করে সেখানে ঢুকে গুলি চালায়।

তিনি বলেন, অস্ত্রধারী বারের মধ্যে ঢুকেই কয়েক ছোট বোমা ছুঁড়ে দেয়। এরপর স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে গুলি চালাতে শুরু করে।

লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে