Home খেলা আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে!

আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে!

- Advertisement -

জাতীয় একাদশ নির্বাচনের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ঠিক সময় মাঠে গড়াইনি। তবে একটু দেরি হলেও দেশের মাটিতে বিপিএল হচ্ছে। এই একই সমস্যায় পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)ও। কারণ আইপিএল যখন হবে তখন সেই দেশে ১৭তম লোকসভা নির্বাচন হবে। সেই কারণে আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশের তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে।

এদিকে আগামী ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনাল খেলা দেখতে  বিসিসিআই সভাপতি ও বর্তমান আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ঢাকায় আসছেন। সফরসঙ্গী হিসেবে থাকবেন বিসিসিআইর উর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা। ঢাকা পৌঁছে আইপিএলের তিন ভেন্যু মিরপুর শের-ই-বাংলা, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাবেন তারা।

- Advertisement -

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত এক সূত্রের দেয়া তথ্যমতে, চলতি বছরের এপ্রিল-মে’তে অনুষ্ঠেয় ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে সম্ভাব্য সহিংসতার বিষয়টি মাথায় রেখে আইপিএলের ১৪টি ম্যাচ বাংলাদেশে আয়োজনের প্রস্তাব দেয় ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি তাতে অসম্মতি জানায়নি। ফলে বিষয়টি নিয়ে ফলপ্রসু আলোচনা করতেই ৬ ফেব্রুয়ারি ৩ দিনের বাংলাদেশ সফরে আসবেন সাবেক বিসিসিআই সভাপতি ও বর্তমান আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিসিবির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে ৮ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচটি উপভোগ করবেন আইসিসি চেয়ারম্যান।

সূত্রটি আরও জানায়, ভারত থেকে বিশেষ বিমানে (চাটার্ড প্লেন) ঢাকা আসবেন মনোহর। তার সফরসঙ্গী হিসেবে থাকবেন বিসিসিআইর উর্ধ্বতন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা। ঢাকা পৌঁছে আইপিএলের তিন ভেন্যু মিরপুর শের-ই-বাংলা, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যাবেন তারা।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

- Advertisement -