২৪৫ জন একত্রে লাফ দিয়ে বিশ্বরেকর্ড (ভিডিও)

পানি থেকে ৩০ ফুট উঁচু ব্রিজ। সার বেঁধে সবাই দাঁড়িয়ে ব্রিজের ওপর। লাফিয়ে পড়তে প্রস্তুত সবাই। টান টান উত্তেজনা। যদিও গায়ে বাঁধা আছে নাইলনের দড়ি। তবুও যদি একটু ফসকে যায়, নির্ঘাত মৃত্যু। এমন ঝুঁকি আর উত্তেজনা নিয়ে একসঙ্গে লাফ দিলেন ২৪৫ নারী-পুরুষ। একই সেতু থেকে একই সঙ্গে লাফ দিয়ে তারা গড়লেন নতুন বিশ্বরেকর্ড। ব্রাজিলের হর্টোল্যান্ডিয়া ব্রিজে সোমবার এ রেকর্ড গড়া হয়। খবর বিবিসির।

হর্টোল্যান্ডিয়া ব্রিজ থেকে লাফ দিয়ে গত বছর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছিল ১৪৯ জনের কীর্তি। এবার আগের রেকর্ডকে ভেঙে নতুন রেকর্ড গড়লেন ২৪৫ নারী-পুরুষ। একই ব্রিজ থেকে একসঙ্গে লাফ দিলেন তারা। লাফ দেওয়ার সেই ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে।

ওই ভিডিওতে দেখা যায়, গায়ে দড়ি বেঁধে সেতু থেকে একসঙ্গে লাফিয়ে পড়ছেন অনেকেই। কিন্তু তারা সেতুর নিচে থাকা পানিতে পড়েননি। সেতু ও পানির মাঝে ফাঁকা স্থানে দোল খাচ্ছেন। এভাবে অনেকক্ষণ চলতে থাকে সেই মানবদোল। সমবেত দর্শকরাও উত্তেজনায় কেউ লাফাচ্ছেন, কেউ বা নিজের পরিচিত জনের দিকে ছুড়ে দিচ্ছে ‘ফ্লাইং কিস’।

আয়োজকরা জানান, রেকর্ডের পাশাপাশি শরীরে দড়ি বেঁধে এই লাফ দেওয়া একটি আনন্দদায়ক খেলা। এই খেলার নিয়ম হচ্ছে, নাইলনের দড়ি শরীরের কোনো জায়গায় বেঁধে উঁচু স্থান থেকে লাফিয়ে পড়া। এই খেলাটি বিশ্বের বিভিন্ন প্রান্তে এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ২৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ