ইফতারের পর তুমুল ঝড়-বৃষ্টিতে লণ্ডভণ্ড রাজধানী, নিহত ৪

ইফতারের পরপরই হঠাৎ করে তুমুল ঝড়-বৃষ্টিতে প্রায় লণ্ডভণ্ড অবস্থা হয়েছে রাজধানীর বেশ কিছু এলাকা। শুক্রবার ইফতারের পর মাগরিবের নামাজ চলাকালীন সময় থেকে শুরু হয় ঝড়ো হাওয়া, সঙ্গে থেমে থেমে বৃষ্টি।

তুমুল বাতাসে উড়ে যেতে দেখা যায় অধাপাকা ঘর-বাড়ি, দোকানপাটের টিনের চাল। এসময় রাস্তায় রিকশা-সিএনজিসহ ছোট যানবাহনের চলচলা বন্ধ করে নিরাপদ আশ্রয়ে যেতে দেখা যায় চালকদের।

আবহাওয়া অধিদফতর বলেছে ইফতারের পর রাজধানীতে ঘণ্টায় ৬৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যায়। সেই সঙ্গে মুষলধারে বৃষ্টি শুরু হয়।

অন্যদিকে ইফতারের আগে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলায় ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে চারজন নিহত হয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত হজরত আলীর ছেলে রেজাউল হোসেন (৪০) ও মোতালেব হোসেনের ছেলে মো. মুসা (৩৫)। আহত হয়েছেন একই এলাকার হজরত আলী (৬০)। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে নওগাঁর পোরশা উপজেলায় বজ্রপাতে দুই ধানকাটা শ্রমিক নিহত হয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গানুইর গ্রামে মালিপুকুর মাঠে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার নিতপুর ইউনিয়নের গানুইর গ্রামের আজাদ হোসেনের ছেলে শফিনুর রহমান বিষু (৩২) এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার পিঠাইল গ্রামের মতিউর রহমানের ছেলে হাসান আলী (৩০)।