Home খেলা চেন্নাইকে এক রানে হারিয়ে আইপিএলের চতুর্থ শিরোপা মুম্বাইয়ের

চেন্নাইকে এক রানে হারিয়ে আইপিএলের চতুর্থ শিরোপা মুম্বাইয়ের

- Advertisement -

আইপিএলের ‘এল ক্লাসিকো’ খ্যাতি পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের ম্যাচ। সবচেয়ে সফল দল তারা। আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক দু’দলের। রোববার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আইপিএলের ১২তম আসরের ফাইনাল ছিল তাই এগিয়ে যাওয়ার। দল হিসেবে। অধিনায়ক হিসেবেও। চেন্নাইকে ১ রানে হারিয়ে রোহিত এবং তার দল মুম্বাই তাই এগিয়ে গেল। ঘরে তুলল আইপিএলের চতুর্থ শিরোপা।

এ হারে টানা দ্বিতীয়বার আইপিএলের শিরোপা জেতা হলো না চেন্নাইয়ের।আর সব মিলিয়ে চতুর্থবার চ্যাম্পিয়ন হলো মুম্বাই। আইপিএলে যা সর্বোচ্চ শিরোপা জেতার রেকর্ড। এর আগে মুম্বাই এবং চেন্নাই সমান তিনটি করে শিরোপা জেতে। ধোনী এবং রোহিত দলকে নেতৃত্ব দিয়ে ওই তিনবারই শিরোপা এনে দেন দলকে।

- Advertisement -

প্রথমে ব্যাট করে এ ম্যাচে রোহিতের মুম্বাই ৮ উইকেটে ১৪৯ রান তোলে। দলের টপ অর্ডার চার ব্যাটসম্যানই সেট হয়ে ফিরে যান। কুইন্টন ডি কক করেন ২৯ রান। তার ওপেনিং সঙ্গী রোহিত খেলেন ১৫ রানের ইনিংস। তিনে নেমে সূর্যকুমার যাদব ১৫ এবং পরে ব্যাট করা ইসান কিশান করেন ২৩ রান। পরে কিয়েরন পোলার্ড ২৫ বলে ৪১ এবং হার্ডিক পান্ডিয়া ১০ বলে ১৬ রান করলে দেড়শ’ রানের লক্ষ্য দিতে পারে মুম্বাই।

জবাবে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন ও ফ্যাফ ডু প্লেসিস ভালো শুরু করেন। দু’জনে তোলেন ৩৩ রান। পরে ৭০ রানে দুই উইকেট হারায় চেন্নাই। সেখান থেকে হুট করেই ৮২ রানে ৪ উইকেট হয়ে যায় তাদের। তবে ওপেনার ওয়াটসন তখনও ব্যাটে ছিলেন।

তিনি শেষ ওভারে ৮০ রানে আউট হন। শেষ দুই বলে চেন্নাইয়ের জয়ের জন্য ৪ রান দরকার ছিল। শেষ বলে দুই রান। কিন্তু লংকান পেসার মালিঙ্গা শেষ বলে শার্দুল ঠাকুরকে এলবিডব্লিউ আউট করে দলকে শিরোপা এনে দেন। এ নিয়ে তৃতীয়বার মুম্বাই ১৫০ রানের মধ্যে লক্ষ্য দিয়ে শিরোপা জিতল।

- Advertisement -