বেঙ্গালুরুতে ভারী বৃষ্টিপাতে ৫ জনের মৃত্যু

ভারতের কর্নাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুতে বৃষ্টিপাতজনিত ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শহরটির পশ্চিম ও দক্ষিণাংশে ভারী বৃষ্টিপাতের পর রাস্তায় পানি জমে গিয়ে ব্যাপক ট্র্যাফিক জ্যামের সৃষ্টি হয়।

গত কয়েক সপ্তাহ ধরে বেঙ্গালুরুতে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। কয়েকদিন আগে পানি জমা রাস্তায় গর্তে পড়ে চারজনের মৃত্যু হওয়ার পর শুক্রবার নতুন করে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরতে থাকা এক ভিডিওতে দেখা গেছে, রাতে একটি রাস্তায় জমে যাওয়া কোমর সমান পানিতে প্রায় ডুবে যাওয়া একটি গাড়ি থেকে লোকজন এক নারীকে উদ্ধার করছে।

মহিশুর রোডে পানিতে ভেসে যেতে থাকা গাড়িটিতে ওই নারী আটকা পড়ে ছিলেন। পানি গাড়ির ছাদ ছুঁইছুঁই অবস্থায় কিছু লোক গাড়ির ভিতরে এক নারীকে আটকা পড়ে থাকতে দেখেন, তারপর চারজন লোক ওই নারীকে নাটকীয়ভাবে উদ্ধার করেন।

এখান থেকে কয়েক কিলোমিটার দূরে কুরুব্রাহল্লি এলাকায় প্রবল বৃষ্টির মধ্যে যাজক বাসুদেব ভাট পানির তোড়ে ভেসে ড্রেনে তলিয়ে যান। ব্যাপক খোঁজাখুঁজির পর রোববার সকালে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ড্রেন থেকে তার লাশ উদ্ধার করে।

একই এলাকায় একই ধরনের আরেকটি ঘটনায় এক নারী ও তার কন্যা পানির তোড়ে ভেসে ড্রেনের পানিতে তলিয়ে গিয়ে মারা যান।

এর কয়েক ঘণ্টা আগে একই এলাকায় একটি পুরনো বাড়ির দেয়াল ধসে চল্লিশোর্ধ দুই ব্যক্তি নিহত হন। প্রশাসনকে নিহত প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ সময় : ১৩১৮ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ