এসএসসি পরীক্ষায় সৌদিতে অংশ নিয়েছে ১৪৮ জন শিক্ষার্থী

SSC exam in Saudi

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত বহিঃবিশ্বের কেন্দ্রগুলোর মধ্যে সৌদি আরবের দুটি কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১৪৮ জন শিক্ষার্থী। সোমবার বাংলাদেশের সময়ের সঙ্গে মিল রেখে অভিন্ন প্রশ্নপত্রে স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয় পরীক্ষা।

সৌদি আরবের রিয়াদ এবং জেদ্দা দুটি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি পরীক্ষা। বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ থেকে এ বছর মোট শিক্ষার্থী ৬৪ জন। এর মধ্যে ছেলে ৩৭ জন, মেয়ে ২৭ জন। প্রথম দিনে পরীক্ষায় অনুপস্থিত ছিলো দুজন শিক্ষার্থী। কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম।

তিনি বলেন, প্রশ্নপত্র বিতরণ এবং পরীক্ষা শেষে সেগুলো গুছিয়ে ঢাকায় পাঠানোর দায়িত্ব পালন করছে বাংলাদেশ দূতাবাস। যেভাবে নির্দেশনা আছে সেভাবেই সুন্দরভাবে শান্তিপূর্র্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ৮৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ছেলে ৩৫ জন, মেয়ে ৫১ জন। কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কাউন্সিলর মোহাম্মদ কামরুজ্জামান।

বিদ্যালয়ের অধ্যক্ষ হামদুর রহমান বলেন, বরবরের মতোই সুষ্ঠু এবং সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা শিক্ষা বোর্ডের যে নীতিমালা, সে আলোকেই সব কার্যক্রম পরিচালিত হয় এবং কনস্যুলেটের কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র তত্ত্বাবধান করছেন।