যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলিবর্ষণ, নিহত ৬

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলিবর্ষণ, নিহত ৬
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের ইলিনয়ের শিকাগোতে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের সময় বন্দুকধারীর গুলিতে ৬ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২৪ জন। হামলার পর ২২ বছর বয়সী রবার্ট ই ক্রিমো নামের একজন সন্দেহভাজনকে চিহ্নিত এবং তার ছবিও প্রকাশ করেছেন পুলিশ।

স্থানীয় সময় সোমবার সকাল ১০টার দিকে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে এ ঘটনা ঘটে। স্বাধীনতা দিবস উপলক্ষে হাইল্যান্ড পার্ক শহরে কুচকাওয়াজের অনুষ্ঠান চলছিলো এ সময় কয়েকটি গুলির শব্দ শোনা যায় ফলে কুচকাওয়াজ শুরুর ১০ মিনিট পর বন্ধ করে দেওয়া হয়।

হাইল্যান্ড পার্ক শহর কর্তৃপক্ষ ও পুলিশ জানিয়েছে, সোমবার সকাল সোয়া ১০টার দিকে সন্দেহভাজন হামলাকারী কুচকাওয়াজের অনুষ্ঠানে হামলা চালান। আশপাশের কোনো ভবনের ছাদ থেকে ওই হামলা চালানো হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ব্র্যাড বলেন, তিনি ও তার প্রচার শিবির কুচকাওয়াজের শুরুর দিকে প্যারেড গ্রাউন্ডে জড়ো হচ্ছিলেন, ঠিক তখনই গুলি শুরু হয়। এতে কয়েকজনের প্রাণহানি এবং কয়েকজন আহত হওয়ার খবর শুনেছেন বলে জানান তিনি।

এদিকে হাইল্যান্ড পার্কের বাসিন্দাদের নিরাপদে থাকতে বলেছেন শহর কর্তৃপক্ষ। আশপাশের এলাকাগুলোও লকডাউনের আওতায় আনা হয়েছে। সমুদ্র সৈকতগুলো থেকে সরিয়ে নেওয়া হয়েছে লোকজনকে। বাকি কুচকাওয়াজ ও আতশবাজির অনুষ্ঠান বাতিল করা হয়েছে।