এক স্কুপ আইসক্রিম ৮৩ হাজার টাকা!

- Advertisement -

ঠাণ্ডা কি গরম, যেকোনো মৌসুমেই আইসক্রিমপ্রেমীদের জন্য আইসক্রিম বরাবরই উপভোগ্য। আর পছন্দের ফ্লেভারের আইসক্রিম হলে তো অনেক সময় দামটার দিকেও তাকাই না। কিন্তু এক স্কুপ আইসক্রিমের দাম যদি হয় ৮৩ হাজার টাকা?

নিউ ইয়র্কের সেরেন্ডিপিটি থ্রী নামের এক রেস্তরাঁর ‘গোল্ডেন অপ্যুলেন্স সানডে’-নামের এক স্কুপ আইসক্রিমের দাম এক হাজার ডলার, বাংলাদেশি টাকায় যা ৮৩ হাজার টাকার কাছাকাছি।

- Advertisement -

তিন স্কুপের এই তাহিতিয়ান ভ্যানিলা আইসক্রিমে থাকে কাঠবাদাম বা আমন্ড, ক্যাভিয়ার, আর থাকে সুগার ফোর্ড অর্কিড যা বানাতেই সময় লাগে আট ঘণ্টা। 

এই আইস্ক্রিমের চকোলেট আসে ইতালির তাস্কানি থেকে, ভ্যানিলা বিন আসে মাদাগাস্কার থেকে। আর আইসক্রিমের ওপরের ফলের আস্তরণটা আসে প্যারিস থেকে।

আইসক্রিমটি পরিবেশন করা হয় একটি ব্যাকারেট ক্রিস্টাল গোবলেটের মাঝে ২৩ ক্যারাটের সোনার পাতায় মুড়িয়ে। পাশেই থাকে ১৮ ক্যারাট সোনার একটি চামচ। 

‘কোন’ হিসেবেও আইসক্রিমটি সম্প্রতি পাওয়া যাচ্ছে লন্ডনে। একেবারে খুদে একটি কোন আইসক্রিম মোড়া থাকে সোনার পাতা দিয়ে, এ ছাড়াও ‘এডিবল ডায়মন্ডস’ অর্থাৎ খাওয়া যায় এমন হিরের কুচিও দেওয়া থাকে এতে। ছোট একটি কোনের দাম ১২৭ ডলারের কাছাকাছি। বাংলাদেশি টাকায় যা প্রায় ১০ হাজার টাকা।

তবে এই আইসক্রিম কিন্তু চাইলেই পাবেন না। খেতে চাইলে অর্ডার দিতে হবে অন্তত দু’দিন আগে।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস

- Advertisement -