সিনে জগত ছেড়ে ইসলামের পথে অভিনেত্রী নুর!

নব্বইয়ের দশকে শিশু শিল্পী হিসেবে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন পাকিস্তানি অভিনেত্রী নুর বুখারী। পাকিস্তানের বহু হিট ছবির নায়িকা তিনি। অভিনয়ের পাশাপাশি নির্মাতা ও মডেল হিসেবেও কাজ করেন তিনি। তবে এই সবকিছু ছেড়ে ইসলামের পথে আসার ঘোষণা দিয়েছেন এই অভিনেত্রী।

সম্প্রতি এক টেলিভিশন শোতে ৩৫ বছর বয়সী নূরকে হিজাব পরিহিত অবস্থায় দেখা গেছে। কয়েকদিন আগেই চতুর্থ স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় নূরের। অনেকেরই ধারণা, ব্যক্তিগত হতাশা থেকেই অভিনয় জগত ছাড়ছেন নূর। কিন্তু ইসলামের পথে আসার কারণেই তিনি অভিনয় ছাড়ছেন বলে সাফ জানিয়ে দেন এ পাকিস্তানি সেলিব্রেটি।

নূর বলেন, ‘আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ। তিনি আমাকে সঠিক পথ দেখিয়েছেন। নিজের ধর্ম ইসলামের সঙ্গে আমি আরও বেশি সম্পৃক্ত হতে পেরেছি। আমি ভাগ্যবান। এখন ধর্ম নিয়ে কাজ করব। ধর্মের বিষয়ে সচেতনতা সৃষ্টিতে ভবিষ্যতে শো করতেও প্রস্তুত আমি।

অভিনয় জীবনে ‘পেয়ার করা তো নাহি ডরনা’, ‘উরুসা’ এবং ‘জান্নাত’সহ বেশ কয়েকটি ছবিতে শিশু শিল্পী হিসেবে কাজ করেছেন নূর বুখারী। তার শেষ ছবি মুক্তি পায় ২০১৬ সালে। এতে তার সহ-অভিনেতা ছিলেন সাবেক স্বামী ওয়ালি হামিদ। ‘ভাই লোগ’, ‘আগ কা দরিয়া’, ‘তেরে পেয়ার মে’, ‘বিল্লি’, ‘জিল-ই-শাহ’, ‘কব আও গে’র মতো জনপ্রিয় ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন তিনি। এছাড়া ‘মর্নিং উইথ হাম’, ‘ফির তানহা’সহ বেশ কয়েকটি জনপ্রিয় টিভি শোতেও দেখা গেছে নূরকে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ১৫ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস