Home ভারত বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী অঞ্জু ঘোষ

বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী অঞ্জু ঘোষ

- Advertisement -

বিজেপিতে যোগ দিয়েছেন ‘বেদের মেয়ে জোৎস্না’ খ্যাত অঞ্জু ঘোষ। আজ বুধবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে বিজেপীতে যোগ দেন তিনি। ভারতের একটি গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। এ সময় বিজেপির রাজ্য সভাপতি বলেন, ‘অরিজিনাল বেদের মেয়ে জোৎস্না দলে এলেন।’

এই ঘটনার পর থেকে অঞ্জু ঘোষকে নিয়ে শুরু হয়েছে বিতর্ক। প্রশ্ন উঠেছে তার ভারতের নাগরিকত্ব নিয়ে। অঞ্জু ঘোষের দাবি, ভারতীয় নাগরিককে বিয়ে করেছেন তিনি। তাই বিয়েসূত্রে ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন। সংবাদ সংস্থা এএনআই দাবি করেছে, নাগরিকত্ব নিয়ে তাদের প্রশ্ন এড়িয়ে গিয়েছেন অঞ্জু ঘোষ। তাই জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

- Advertisement -

এদিকে উইকিপিডিয়া দিচ্ছে ভিন্ন তথ্য। উইকিপিডিয়া এখনো বলছে, অঞ্জু ঘোষ বাংলাদেশি নাগরিক। বাংলাদেশের ফরিদপুরে জন্ম হয়েছিল তার। যদিও উইকিপিডিয়াকে প্রামাণ্য দলিল হিসেবে ধরা যায় না। উইকিপিডিয়ার তথ্য সম্পাদনা করা যায়।

এর আগে ভোটের প্রচারে বাংলাদেশি অভিনেতাদের ব্যবহার করেছিল তৃণমূল। ফেরদৌস ও আবদুন গাজি নুরকে দেখা গিয়েছিল ঘাসফুলের প্রচারে। বিষয়টি নিয়ে সমালোচনা করেছিল বিজেপি। এরপর দুই অভিনেতাকে দেশ ছাড়ার নির্দেশ দেওয়া হয়। সেই বিতর্কই এবার বিজেপিতে অঞ্জু ঘোষের যোগদান ঘিরে।

অঞ্জু ঘোষ জন্মসূত্রে বাংলাদেশি নাগরিক। ১৯৮৯ সালে বাংলাদেশে মুক্তি পেয়েছিল তার ছবি ‘বেদের মেয়ে জোৎস্না’। ওই ছবিটি অনেক সাফল্য পায় ওপার বাংলায়। এখন পর্যন্ত বক্সঅফিসের আয়ের সবচেয়ে সফল বাংলা ছবি এটিই। ওই ছবিতেও মূল ভূমিকায় অঞ্জু ঘোষ।
লেটেস্টবিডিনিউজ/ এসবিএন

- Advertisement -