Home জাতীয় ২৮ বছর পর ডাকসুর বৈঠক আজ

২৮ বছর পর ডাকসুর বৈঠক আজ

- Advertisement -

প্রায় ২৮ বছর পর ‘দ্বিতীয় পার্লামেন্ট’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) কার্যকরী সভা অনুষ্ঠিত হচ্ছে শনিবার। ডাকসুর নবনির্বাচিত ভিপি নূরুল হক নুর এ সভায় অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। তবে দায়িত্ব নিলেও পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

ডাকসুর প্রথম কার্যকরী সভা বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হবে। ১৮টি হল সংসদের কার্যকরী সভা আজ নিজ নিজ হলে অনুষ্ঠিত হবে।

- Advertisement -

প্রায় ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু এবং ১৮টি হল সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে জিএসসহ ২৩টি পদ পায় ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। আর বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেলের প্রার্থী হিসেবে ভিপি নির্বাচিত হন নুরুল হক নুর। পাশাপাশি সমাজসেবা সম্পাদক হন আখতার হোসেন।

ছাত্রলীগ ছাড়া কারচুপি ও বিভিন্ন অনিয়মের অভিযোগে ডাকসু ও হল সংসদ নির্বাচন বর্জন করে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ প্রায় সব প্যানেল। তবে এরপরও দায়িত্ব গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নূরুল হক নূর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এক সভায় বৃহস্পতিবার রাতে এ সিদ্ধান্ত হয়।

- Advertisement -