Home খেলা রোনালদোর জুভেন্টাসকে বিদায় করে সেমিতে আয়াক্স

রোনালদোর জুভেন্টাসকে বিদায় করে সেমিতে আয়াক্স

- Advertisement -

আয়াক্সের মাঠে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে কোনোরকমে ড্র করে সেমিফাইনালের স্বপ্ন বুনেছিল জুভেন্টাস। বাংলাদেশ সময় মঙ্গলবার এ টুর্নামেন্টের শেষ আটের দ্বিতীয় লেগে ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করে জুভিদের স্বপ্ন পূরণেই পথেই রেখেছিলেন। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়ানো প্রতিপক্ষের সঙ্গে শেষ পর্যন্ত পেরে ওঠেনি মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। আর তাই ইউরোপ সেরার চলতি টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হয়েছে টানা সপ্তমবার সিরি ‘আ’-চ্যাম্পিয়নদের। 

তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ২-১ গোলে জিতেছে আয়াক্স। দুই লেগ মিলিয়ে ৩-২ অগ্রগামিতায় ১৯৯৬-৯৭ মৌসুমের পর এই প্রথম সেরা চারে জায়গা করে নিল দলটি।

- Advertisement -

ঘরের মাঠে মঙ্গলবার আয়াক্সকে উড়িয়ে দেওয়ার আশায় করেছিলেন জুভেন্টাস সমর্থকরা। ২৬তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে গিয়ে তেমন ইঙ্গিতই অবশ্য দিয়েছিল স্বাগতিকরা। কিন্তু প্রথমার্ধের মাঝামাঝি আর দ্বিতীয়ার্ধের ৬৭তম মিনিটে দারুণ দুটি গোলে এগিয়ে যায় আয়াক্স। শেষ পর্যন্ত তাতেই কপাল পুড়ে রোনালদোদের। 

মঙ্গলবার ২৬তম মিনিটে পিয়ানিচের কর্নারে রোনালদোর হেড জাল খুঁজে নেয়। কিন্তু তাতে স্বস্তিতে থাকতে পারেনি জুভেন্টাস। কেননা ৩৪তম মিনিটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আয়াক্স। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া হাকিমের জোরালো শট ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসলে পান ফন দে বেক। দেখে শুনে জালে জড়িয়ে দিয়েছেন তিনি। এরপর ম্যাচের ৬৭ মিনিটে মাথিজ ডি লিটের গোলে এগিয়ে যায় আয়াক্স। এরপর সমতায় ফিরতে জোর চেষ্টা চালায় স্বাগতিকরা। কিন্তু ফরোয়ার্ডের ব্যর্থতায় শেষ পর্যন্ত আর তেমনটি পারেনি জুবিরা। 

এরআগে ১৯৯৬ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের কাছে পেনাল্টিতে ফাইনালে হেরেছিল আয়াক্স। ২৩ বছর পর মঙ্গলবার প্রতিশোধরা ঠিকঠাকই হয়তো নিয়ে স্বস্তি পেয়েছে আয়াক্স। 

- Advertisement -