অমিতাভের পারিশ্রমিক ঠিক কত?

সত্তরের দশক হোক বা বর্তমান সময়, তাঁর চাহিদায় ভাটা নেই। পরিচালকরা আজও তাঁকে মাথায় রেখেই স্ক্রিপ্ট লিখছেন। সত্যিই তো এমন তুখোড় অভিনেতা মিলবে কোথায়! তার উপর এমন স্টার ভ্যালু। লার্জার দ্যান লাইফ থেকে একেবারে বাস্তবের কাছাকাছি হওয়া- অভিনয়ের এরকম বিরাট রেঞ্জ কারও মধ্যে খুঁজে পাওয়া মুশকিল। ফলত সিনে ইন্ডাস্ট্রিতে আজও অমিতাভ বচ্চনকে কাস্ট করা মানেই, হাতে কোহিনূর পাওয়া। তা বিগ বি-র পারিশ্রমিক এখন ঠিক কত? নিজেই তা জানানোর উপায় বাতলালেন।

সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সঞ্চালক হিসেবে ফিরেছেন বিগ বি। এবারও সঞ্চালক বদলের প্রসঙ্গ এসেছিল। নাম উঠেছিল ঐশ্বর্য রাই বচ্চনেরও। কিন্তু কোথায় কী! অমিতাভ ছাড়া শোয়ের জৌলুসই ফিকে। এমনকী এর আগে অন্য সঞ্চালক আনাও হয়েছে। সেরকম গ্রহণযোগ্যতা পায়নি শো। এবার আবার নিজের আসনে তিনি। স্বভাবতই নস্ট্যালজিক বিগ বি। জীবনের এক সংকটময় মুহূর্তে এই শোয়ের হট সিটে বসার সিদ্ধান্ত নিয়েছিলেন। এতবড় তারকা ছোটপর্দার সঞ্চালক হবেন! তাও রিয়ালিটি শোয়ের!

পরিবারের সদস্যরাই ঠিক মেনে নিতে পারছিলেন না। কিন্তু বিগ বি রাজি হয়েছিলেন। বাকিটা ইতিহাস। বিদেশে গিয়ে এরকম শোয়ের খুঁটিনাটি দেখেও এসেছিলেন। তারপর মিশিয়েছিলেন নিজস্বতা। এখন তা একটা ঘরানা বলা যায়। এখন বাইরের দেশেও বহু মানুষ তাঁকে এই শো নিয়ে অভিনন্দন জানান। তবে সাফল্যকে শুধু ছোট পরিসরেই দেখতে চান না তিনি। সাধারণ মানুষের নানা অনুভব-অভিজ্ঞতার সাক্ষী হওয়াও তাঁর কাছে বড় পাওনা বলেই জানিয়েছেন বিগ বি।

এ সব তো গেল। কিন্তু এই শোয়ের দৌলতেই আর্থিক সংকট কাটিয়ে উঠেছেন বিগ বি। ফলত তাঁর জীবনে এই শো অনেকটা স্পেশ্যাল। অনেকেই জানতে চান, এই শোয়ের জন্য ঠিক কত পারিশ্রমিক পান বিগ বি? তবে তা নিয়ে মুখে একরকম কুলুপ বিগ বি-র। সম্প্রতি আবার একটা উপায়ও বাতলেছেন তিনি। জানিয়েছেন, “কেউ যদি তাঁর পারিশ্রমিক জানতে চান, তবে আরটিআই করতে পারেন। তথ্যের অধিকার জানা আইনেই তাঁর পারিশ্রমিক জানা বিরাট কিছু ব্যাপার নয়।” তবে নিজে মুখে অঙ্কটা আপাতত বলতে রাজি নন তিনি। সূত্রঃ সংবাদ প্রতিদিন

বাংলাদেশ সময় : ১৩০২ ঘণ্টা, ২৬ আগস্ট, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ