শেষ ওয়ানডেতে ‘আমলা আতঙ্ক’ থাকবে না টাইগারদের!

দুই ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেও বাংলাদেশকে যথেষ্ট ভোগান্তি উপহার দিয়েছেন হাশিম আমলা। তবে সিরিজের শেষ ওয়ানডেতে আমলার চ্যালেঞ্জ সামলাতে হবে না টাইগারদের। টানা ক্রিকেটের ধকল থেকে মুক্তি দিতে সিরিজের শেষ ম্যাচ থেকে দলের অন্যতম সেরা ব্যাটসম্যানকে বিশ্রাম দিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা। আমলার জায়গায় দলে নেয়া হয়েছে টেস্ট সিরিজে দারুণ ব্যাটিং করা এইডেন মার্করামকে।

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টেই সেঞ্চুরি করেছিলেন আমলা। অন্যদিকে প্রথম ওয়ানডেতে ১১২ বলে ১১০ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ম্যাচেও দারুণ খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান। এবার খেলেন ৮৫ রানের ইনিংস। এমন একজন ইনফর্ম ব্যাটসম্যান না থাকা বাংলাদেশের জন্য কিছুটা হলেও স্বস্তি।

বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় মার্করামের। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯৭ রান করে আউট হন তিনি। দ্বিতীয় ইনিংসে করেন ১৫ রান। তবে দ্বিতীয় টেস্টেই সেঞ্চুরি মিসের আক্ষেপ দূর করেন মার্করাম; খেলেন ১৪৩ রানের ইনিংস। বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচেও ব্যাট হাতে ঝলক দেখান মার্করাম। খেলেন ৮২ রানের দারুণ ইনিংস। রোববার ইস্ট লন্ডনের বুফেলো পার্কে ওয়ানডেতে অভিষেক হতে যাচ্ছে মার্করামের।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ১৯ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস