নয় ম্যাচ পর জয়ের দেখা পেলো আর্সেনাল

Arsenal F.C.

একের পর এক ব্যর্থতা ঘিরে ধরেছিল আর্সেনালকে। পরাজয়ের গণ্ডি থেকে যেন বেরই হতে পারছিল না দলটি। অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় নামক সোনার হরিণের দেখা পেল। টানা সাত ও সব প্রতিযোগিতা মিলে টানা ৯ ম্যাচ জয়শূন্য থাকার পর সাফল্যের দেখা পেল ‘গানার্স’ নামে পরিচিত দলটি। এদিন ৯ মিনিটের ঝড়ে ওয়েস্টহাম ইউনাইটেডকে ৩-১ গোলে হারায় আর্সেনাল।

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার রাতে প্রথমার্ধে পিছিয়ে পড়া আর্সেনাল শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতেছে। লন্ডনের ক্লাবটির গোল তিনটি করেন গাব্রিয়েল মার্তিনেল্লি, নিকোলা পেপ্পে ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং।ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য করলেও আর্সেনালের খেলায় ছিল না ছন্দ।

আক্রমণগুলো ছিল ধারহীন। ঘরের মাঠে শেষ চার ম্যাচে জয়শূন্য ওয়েস্ট হ্যামও প্রথমার্ধে খুব বেশি চাপ তৈরি করতে পারেনি।৩৮তম মিনিটে জটলার মধ্যে কিছুটা সৌভাগ্যপ্রসূত গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। আঞ্জেলো ওগবোন্নার হেড আর্সেনাল ডিফেন্ডার এইন্সলি মেইটল্যান্ড-নাইলসের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

খেলার ধারার বিপরীতে ৬০তম মিনিটে বাঁ দিক দিয়ে পাল্টা আক্রমণে উঠে সমতায় ফেরে আর্সেনাল। সেয়াদ কোলাশিনাচের দারুণ পাস ডি-বক্সে পেয়ে নিখুঁত শটে ঠিকানা খুঁজে নেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেল্লি।এরপরই পাল্টে যায় ‘আত্মবিশ্বাসের অভাবে’ ভুগতে থাকা আর্সেনাল। তিন মিনিটের ব্যবধানে আদায় করে নেয় আরও দুই গোল।

৬৬তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন পেপে। কোত দি ভোয়ার এই ফরোয়ার্ডের ক্রসেই দারুণ এক ভলিতে স্কোরলাইন ৩-১ করেন গ্যাবনের স্ট্রাইকার আউবামেয়াং।

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেওয়া ইয়ুনবারি তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেলেন। ১৬ ম্যাচে পাঁচ জয় ও সাত ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে আর্সেনাল। ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।